সিলেট-২ আসনের আলোচিত প্রার্থী মুহিবকে ফের যেতে হচ্ছে আদালতে !

সিলেট-২ আসনের (বিশ্বনাথ-ওসমানীনগর) আলোচিত স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানকে ফের যেতে হচ্ছে আদালতে।

 

তাঁর প্রার্থিতা নিয়ে নির্বাচন কমিশন ও ওই আসনের এক প্রার্থীর পৃথক আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালতে আগামী ২ জানুয়ারি শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মুহিবুর রহমান জানান, তার বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ হচ্ছে।

জানা গেছে, রোববার (৩১ ডিসেম্বর) শুনানির জন্য আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম আগামী মঙ্গলবার (২ জানুয়ারি) দিন নির্ধারণ করেছেন। ওইদিন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ শুনানি হবে।

আদালতে নির্বাচন কমিশনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার ড. মুহাম্মদ ইয়াসিন খান। ওই আসনের বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. জহিরের পক্ষে ছিলেন আইনজীবী খায়রুল আলম চৌধুরী। মুহিবুর রহমানের পক্ষে ছিলেন আইনজীবী শাহদীন মালিক।

জাতীয় সংসদ নির্বাচনে বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। তবে মেয়র পদ থেকে পদত্যাগ না করে মনোনয়নপত্র জমা দেওয়ার কারণ উল্লেখ করে গত ৪ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল করেন। এর বিরুদ্ধে আপিলের পর নির্বাচন কমিশনে (ইসি) ১৫ ডিসেম্বর তা নামঞ্জুর করেন।

 

পরে ১৭ ডিসেম্বর হাইকোর্টে রিট করেন মুহিবুর। রিটের প্রাথমিক শুনানি নিয়ে ২৪ ডিসেম্বর হাইকোর্ট নির্বাচনে অংশগ্রহণের অনুমতি দিতে এবং প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দেন।

এ বিষয়ে মুহিবুর রহমান সিলেটভিউকে বলেন, আমার আইনজীবী মারফত জানতে পারলাম ভোলার এক বাসিন্দা নাকি আমাদের আসনে প্রার্থী হয়েছেন। তিনি আমার প্রার্থীতা নিয়ে হাইকোর্টে আদেশের বিপরীতে আপিল করেছেন । এর শুনানি আগামী ২ জানুয়ারি । তবে আমাদের জানামতে আমার প্রার্থিতা ঝুঁকিতে নয় ।

তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। সকল ষড়যন্ত্রের অবসান ঘটবে ওই দিন।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker