হবিগঞ্জ-৪ আসনে শেষ বেলায় ভোটের মাঠে নৌকার শক্ত অবস্থান

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারঘাট) আসনের নির্বাচনের দিন যত গনিয়ে আসছে ততই প্রার্থীদের প্রচার প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী এলাকার পাড়া, মহল্লা ও চায়ের দোকান।

গত দু’বার নির্বাচিত হয়ে তৃতীয়বারের মত এবারও নৌকা পেয়েছেন বর্তমান সংসদ সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী। নির্বাচনের মাঠ প্রথম দিকে কিছুটা এলোমেলো থাকলেও নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই নৌকার ভোটের অবস্থান শক্ত হয়ে উঠছে। নির্বাচনী মাঠে ভোটারদের কাছে এলাকার উন্নয়ন নেতা কর্মীরা তুলে ধরছেন। মাধবপুর মনতলা-চৌমুহনী সড়কটি করোনার কারনে ঠিকাদার কাজ ফেলে চলে যায় এতে রাস্তার বরাদ্দের টাকা ফেরত যায়। মন্ত্রী আবার নতুন করে টাকা বরাদ্দ আনেন। ঠিকাদার কে তাগিদ দিয়ে কাজ শেষ করান। তেলিয়াপাড়া মনতলা রোডের সিমনা ছড়া ও কৃষ্ণপুরে দুটি ব্রিজ নির্মান করে। সাতছড়িতে দৃষ্টিনন্দন একটি ব্রিজ নির্মাণ করা হয়েছে পাশাপাসি আরও একটি ব্রিজের কাজ চলমান রয়েছে। শাহজানপুর ইউনিয়নের ২০ নম্বরে চা শ্রমিকদের সুবিধার জন্য একটি ব্রিজ নির্মাণ কাজ চলমান। আনদিউড়া ইউনিয়নের কোটানিয়া একটি ব্রিজ নির্মণ করা হয়েছে। গুমটিয়া সিবপুর রাস্তার উপরে একটি ব্রিজ নির্মাণ কাজ চলমান রয়েছে। বাঘাসুরা ইউনিয়নের নাজিমুদ্দিন রোডে একটি ব্রিজ নির্মাণ করা হয়েছে। হরষপুর থেকে কাশিমনগর রেলের পাশে ডাবল ইট চলিং রাস্তা করা হয়েছে বিষ্ণুপুর আনন্দ গ্রাম রাস্তা ডাবল ইটচলিং রাস্তা করা হয়েছে। সুলতান পুর হরষপুরে কার্পেটিং রাস্তা করা হয়েছে। ধর্মঘর দেবপুর কাপেটিং রাস্তা পুন নির্মান। রাজেন্দ্রপুরে একটি ব্রীজ নির্মাণ ফতেহ পুরে সুনাই নদীর উপরে ব্রীজ নির্মাণ সহ বেশীরভাগ শিক্ষাপ্রতিষ্ঠানেই ভবন নির্মাণ করা হয়েছে। কিছু কিছু উন্নয়ন কাজ চলমান রয়েছে আবার কিছু প্রক্রিয়া দিন রয়েছে যা আগামী অর্থবছরে কাজ শুরু হবে। মাধবপুর পৌরসভা একটি দৃস্টি নন্দন রাসেল মিনি স্টেডিয়াম করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী বহিস্কৃত যুবলীগ নেতা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ব্যারিস্টার সাইদুল হক সুমনের রয়েছে ইউটিউবার সদস্যরা তারা তাদের ফেইসবুক পেইজ লাইক, ফলোয়ার পাবার জন্য সব সময় মাঠ সরগরম করে রাখছে।

বিমান পরিবহন পর্যটন প্রতিমন্ত্রী এড. মাহবুব আলী বলেন, আমি মন্ত্রী হওয়ার পরেও যখন সময় পেয়েছি তখনই ছুটে এসেছি আমার নির্বাচনী এলাকায়। আমি অবৈধভাবে কোন রকম বেনিফিট নেইনি আমার মন্ত্রণালয় থেকে। দুর্নীতি আমাকে স্পর্শ করতে পারেনি। দুর্নীতি করেছি এমন প্রমাণ কোনদিন কেহ দিতে পারবে না। আমার নির্বাচনী এলাকার প্রত্যেকটি এলাকাতেই কিছু না কিছু উন্নয়নের কাজ হয়েছে আবার কিছু চলমান রেয়েছে। যখন যে কেহ ফোন করছে আমি রিসিব করে কথ শুনেছি কাজ করে দিতে চেস্টা করেছি।

মাধবপুর চুনারুঘাট আসনের সাধারন ভোটারদের সাথে কথা বলে জানা যায়, যারা কোন সরাসরি দলের সাথে জড়িত নয় নির্বাচন আসলে তারা শুধু তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেয়। এমন ভোটারদের মাঝে বিরোপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে ব্যারিস্টার সায়েদুল হক সুমন নির্বাচনী মঞ্চে এসে নৌকার প্রার্থী ও কর্মী সমন্ধে যে সমস্ত মন্তব্য করেন তা একজন এমপি প্রার্থী হিসাবে ঠিক না। অযৌক্তিক সব সমালোচনা। মাধবপুর চুনারুঘাটে ছোট বড় মিলিয়ে প্রায় ২৪ টির মত চা বাগান রয়েছে বিভিন্ন চা বাগানে নারী চা শ্রমিকদের সাথে কথা বলে জানা যায় তারা সারা জীবন নৌকা ভোট দিয়ে এসেছে এবারও নৌকা ভোট দেবে। শেখ মুজিব তাদের ভোটের অধিকার দিয়েছে। ব্যারিস্টার সায়েদুল হক সুমন সম্বন্ধে জানতে চাইলে তারা জানান নৌকা আনতে পারেনা। শেখ হাসিনার নৌকাকে ভোট দেব।

দলীয় নেতাকর্মীরা মান অভিমান ভেঙ্গে নৌকার পক্ষে কাজ শুরু করে দিয়েছে। যতই দিন যাচ্ছে নৌকা প্রতীকের ভোটের পাল্লা বাড়ি হয়ে উঠেছে। তা ছারা বিশাল ভোট ব্যাংঙ্ক রয়েছে চা শ্রমিকদের ভোট। এবারের নির্বাচনেও নৌকার প্রার্থী জয়ী হয়ে আসবে এমন মন্তব্য সাধারন নেতা কর্মীদের।মাহবুব আলী সৎ ও একজন ক্লিন ইমেজের মানুষ। তার মাঝে নেই কোন লোভ ও অহংকার। সব কিছুর মূলকথা আগামী ৭তারিখে আবারও নৌকা বিজি করে শেখ হাসিনার হাতে তুলে দিবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker