মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২ : ৭:২৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে আইসিসি’র যুব বিশ্বকাপ পাঁচ স্তর নিরাপত্তা, অনুশীলনে তিন দল

indexস্টাফ রিপোর্টার: গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট পৌঁছেই আইসিসি’র অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের অনুশীলনে নেমেছে পাকিস্তান, আফগানিস্তান ও কানাডা দলের ক্রিকেটারেরা। সিলেটের দু’টি স্টেডিয়ামে তারা এই শীতের সময়েও গাম ঝড়ানো অনুশীলন করে। তবে শ্রীলঙ্কা ক্রিকেট দলের খেলোয়াড়রা অনুশীলনে নামেননি। তারা গতকাল দিনটি বিশ্রামেই কাটিয়ে দিয়েছেন। এদিকে, সিলেটে খেলোয়াড়দের জন্য পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। খেলোয়ারদের থাকার হোটেল ও অনুশীলনসহ এবং আসা-যাওয়ার পথেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
বিসিবি’র পরিচালক (অর্থ) ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম নাদেল বলেন, দুপুর ১টা থেকে পাকিস্তান ও আফগানিস্তান ক্রিকেট দল বিভাগীয় স্টেডিয়ামে এবং কানাডা দল দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা স্টেডিয়ামে অনুশীলন করেছে। শ্রীলঙ্কা দল তাদের অনুশীলন পর্ব বাতিল করেছে। লঙ্কানরা গতকাল দিনটি হোটেলই কাটিয়ে দিয়েছেন।
ওসমানী বিমানবন্দর সূত্র জানায়, মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় নভো এয়ার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে পৌঁছায় পাকিস্তান ও আফগানিস্তান ক্রিকেট দল। এরপর শ্রীলঙ্কা ও কানাডা ক্রিকেট দল ইউএস বাংলা এয়ার লাইন্সের একটি ফ্লাইটে বেলা ১টা ২৫ মিনিটে সিলেটে এসে পৌঁছায়। সেখান থেকে খেলোয়ারদের কড়া নিরাপত্তায় সরাসরি মাঠে নিয়ে আসা হয়।
পুলিশ সূত্র জানায়, নিরাপত্তা কর্মপরিকল্পনা অংশ হিসেবে মহানগরীর প্রায় দুই হাজার পুলিশ সদস্য মাঠে নেমেছেন। সঙ্গে থাকছে র‌্যাবের চৌকস দল ও বিজিবি’র ডগ স্কোয়াড।
সিলেট নগরীতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ঘিরে বিজিবি, র‌্যাব, পুলিশের সমন্বয়ে নিরাপত্তা কর্মপরিকল্পনা হাতে নিয়েছে আইনশঙ্খলা বাহিনী।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তার দিক দিয়ে কোনো ত্রুটি নেই।’
প্রসঙ্গত, আজ থেকে ১৬ দলের অংশগ্রহণে ঢাকায় মাঠে গড়াবে আইসিসি’র অনুর্ধ্ব ১৯ যুব বিশ্বকাপ’র ব্যাটে-বলের লড়াই। গ্রুপ পর্বের বি-গ্রুপের পাঁচটি ম্যাচ সিলেটের দুটি ভেন্যুতে। সিলেট পর্বের খেলা শুরু হবে আগামিকাল বৃহস্পতিবার দুপুর ১১টায় সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও আফগানিস্তান এবং একই সময়ে সিলেট জেলা স্টেডিয়ামে নামবে শ্রীলঙ্কা ও কানাডা।
৩০ জানুয়ারি শনিবার দুপুর ১১টায় বিভাগীয় স্টেডিয়ামে খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান এবং জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে কানাডা ও পাকিস্তান। বিশ্বকাপের সিলেট পর্বের শেষদিন, ১ ফেব্রুয়ারি সিলেট বিভাগীয় স্টেডিয়ামে দুপুর ১১টায় লড়াইয়ে নামবে আফগানিস্তান ও কানাডা। ওই খেলার মধ্যদিয়ে শেষ হবে সিলেট পর্বের পাঁচটি ম্যাচের খেলায়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আর্জেন্টিনায় সবাইকে ছাড়িয়ে মেসি

ক্রীড়া ডেস্ক :  এখনো ‘কালি’টা পুরোপুরি মুছে যায়নি। তিন নাকি হট ফর ক্লাব, নট ফর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open