মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২ : ৭:৪৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

হবিগঞ্জে গৃহবধু ধর্ষণ: প্রধান আসামী মনু গ্রেফতার

mডেস্ক রিপোট :: হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর গ্রামে সংখ্যা লঘু গৃহবধুকে ধর্ষণের প্রধান আসামী মনু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নির্মলেন্দু চক্রবর্তীর নেতৃত্বে একদল পুলিশ জেলার মাধবপুর উপজেলার ভারত সীমান্তবর্তী মনতলা মগলপুর এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। পরে বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। মামলার বিবরণে জানা যায়, বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের সংখ্যালঘু ওই গৃহবধূকে বেশ কিছু দিন ধরে কুপ্রস্তাব দিয়ে আসছিল একই গ্রামের মনু মিয়া। কিন্তু লোক-লজ্জার ভয়ে ওই গৃহবধু বিষয়টি নিয়ে কারও সঙ্গে কথা বলেননি।
গত ১৪ জানুয়ারি স্বামী ও সন্তান তাকে ঘরে রেখে পৌষ সক্রান্তি মেলায় চলে যায়। এ সুযোগে মনু ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। বিষয়টি স্বামীকে অবহিত করলে তিনি স্থানীয় মুরুব্বিদের কাছে বিচার প্রার্থী হন।
এরপর গত ১৬ জানুয়ারি সালিশে মনু নিজের অপরাধ স্বীকার করায় তাকে গ্রাম পুলিশের সহায়তায় শিকল দিয়ে বেঁধে রাখা হয়। পরদিন সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়।
পরের দিন ১৭ জানুয়রি তার ভাই উস্তার মিয়া জোরপূর্বক তাকে ছাড়িয়ে নিয়ে যায়। ওইদিনই মধ্যরাতে মনুসহ ২/৩ জন আবারও ওই গৃহবধূর বাড়িতে যায়।
ঘরে সিঁধকেটে প্রবেশ করে প্রথমে গৃহবধূর স্বামীকে অস্ত্রের ভয় দেখিয়ে হাত-পা বেঁধে ফেলে দুর্বৃত্তরা। পরে স্বামী ও সন্তানের সামনেই তাকে ধর্ষণ করে মনু।
তখন গৃহবধু চিৎকার দিলে তারা পালিয়ে যায়। আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে। খবর পেয়ে হিন্দু মহাজোট নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা তাকে দেখতে হাসপাতালে ছুঁটে যান।
এ ঘটনায় গত ১৯ জানুয়ারী মঙ্গলবার রাতে মনু মিয়া ও তার ভাই উস্তার মিয়াকে আসামী করে বানিয়াচং থানায় মামলা দায়ের করা হয়। ধর্ষণকারী মনু মিয়া স্থানীয় মন্দরী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ইদ্রিস মিয়ার ছোট ভাই।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

ব্রিটিশ ভিসা সেন্টার নিয়ে সিলেটে যা বললেন রুশনারা আলী

সংক্ষিপ্ত সফরে সিলেটে অবস্থান করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্যদূত ও ব্রিটিশ পার্লামেন্টের এমপি রুশনারা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open