শনিবার, জানুয়ারী ২২, ২০২২ : ২:৪৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শাবি শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি সামসুল আলম, সাধারণ সম্পাদক মহিবুল আলম

sust-election20160118184717শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি-২০১৬ নির্বাচনে আওয়ামীলীগ পন্থি শিক্ষকরা ৯টি পদে বিজয়ী হয়েছেন, অন্যদিকে বিএনপি জামায়াত পন্থী শিক্ষকরা জয়ী হয়েছেন মাত্র দু’টি পদে।
আওয়ামীলীগ পন্থি শিক্ষকদের একাংশ ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ ৬টি আসনে এবং আওয়ামী লীগ পন্থি অপর অংশ ও বামপন্থী সরকার সমর্থিত শিক্ষকদের সম্মিলিত প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তবুদ্ধি চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’র শিক্ষকরা ৩টি পদে জয়ী হয়েছে। অন্যদিকে বিএনপি জামায়াত পন্থী শিক্ষকদের মিলিত প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’র শিক্ষকরা ২টি পদে জয়ী হয়েছেন। গত সোমবার রাত ১২টায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. তাজউদ্দিন।
শিক্ষকদের তিন প্যানেলের ত্রিমুখি লড়াইয়ে আওয়ামীলীগ পন্থি শিক্ষকদের একাংশ ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদে ড. সৈয়দ সামসুল আলম (রসায়ন) ও সাধারণ সম্পাদক পদে ওই একই প্যানেলের সহযোগী অধ্যাপক মো. মহিবুল আলম (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স) নির্বাচিত হয়েছেন।
সহ-সভাপতি পদে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে ড. মো. মোজাম্মেল হক (ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি), কোষাধ্যক্ষ পদে আওয়ামী-বাম সমর্থিত শিক্ষক প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তবুদ্ধি চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’ ড. মুশতাক আহমেদ (সিভিল অ্যান্ড অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং) এবং যুগ্ম সম্পাদক পদে আওয়ামীপন্থি শিক্ষক প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সহকারী অধ্যাপক আল আমিন রাব্বী (সমাজবিজ্ঞান) নির্বাচিত হয়েছেন।
এ ছাড়া কার্যকরী সদস্য পদে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী (পদার্থবিজ্ঞান), ড. দীপেন দেবনাথ (রসায়ন) ও সহকারী অধ্যাপক এটিএম শহীদুল হক মজুমদার (পেট্রেলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং) নির্বচিত হয়েছেন।
অন্যদিকে আওয়ামী-বাম সমর্থিত শিক্ষক প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তবুদ্ধি চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে ড. মো. জহির বিন আলম (সিভিল অ্যান্ড অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং) ও ড. এস. এম. হাসান জাকিরুল ইসলাম (পলিটিক্যাল স্টডিজ) নির্বাচিত হয়েছেন।
কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল (ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং)।
সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. শাহীদুল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক আব্দুল হান্নান, গণিত বিভাগের অধ্যাপক মাহবুবুর রশিদ। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৪৮৮ জন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

এবার থেকেই অষ্টম শ্রেণিতে ‘প্রাথমিক সমাপনী’

নিউজ ডেস্ক : পঞ্চম শ্রেণিতে প্রাথমিক সমাপনী পরীক্ষা এবারই তুলে দেয়া হচ্ছে। ফলে পঞ্চম শ্রেণিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open