সোমবার, জুন ১৪, ২০২১ : ৩:১৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

হাউস অব কমন্সে সম্মানীত গানের পাখি রুনা

সিলেটভিউজ বিনোদন ডেস্ক : বাংলা গানের জীবন্ক কিংবদন্তি রুনা লায়লা। মিষ্টি সুরের মূর্ছনায় তিনি আচ্ছন্ন করে রেখেছেন প্রজন্মের পর প্রজন্ম। দীর্ঘ ক্যারিয়ারের সুবোদ জয় করে নিয়েছেন দেশে বিদেশের নানা সম্মান ও স্বীকৃতি।

সেই মুকুটে যোগ হলো নতুন আরেকটি পালক। যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে সম্মানিত হলেন সংগীতশিল্পী রুনা লায়লা। সংগীতজীবনের ৫০ বছর পূর্তি ও উপমহাদেশের সংগীতে বিশেষ অবদান রাখার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ গায়িকাকে ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয়। তার হাতে এটি তুলে দেন ব্রিটিশ এমপি সীমা মালহোত্রা।

গেল বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান শুরু হয়। পুরস্কার গ্রহণসহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্রিটিশ-এশিয়ান এক শিল্পীর ফিউশন অ্যালবামের মোড়ক খুলেন রুনা।

পুরস্কার পেয়ে আবেগে আপ্লুত রুনা লায়লা জানান, ‘এ সম্মান ও স্বীকৃতিতে আমি ধন্য। আমার সব শ্রোতা ও অনুরাগীদের কাছে কৃতজ্ঞতা।’ এসময় তিনি পুরস্কার প্রদান কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান।

উল্লেখ্য, লন্ডনে নিজের মেয়ে তানি লায়লা ইসলামের সাথে বেশ কিছুদিন ধরেই বসবাস করছেন তিনি। সেখানে মেয়ে-জামাতা এবং নাতিদের সঙ্গে সময় কাটিয়ে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে দেশে ফিরার কথা রয়েছে তার।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আয়নাবাজি মুক্তি পাচ্ছে কানাডা-অস্ট্রেলিয়ায়

বিনোদন ডেস্ক ; অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’ বাংলাদেশে মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open