বুধবার, ডিসেম্বর ৮, ২০২১ : ৪:৪৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

চুপসে গেছে জামায়াত!

নিউজ ডেস্ক: একের পর এক ফাঁসি কার্যকর করা হচ্ছে জামায়তের শীর্ষ পর্যায়ের নেতাদের। ফাঁসির রায় কার্যকরের দিন বা তার আগে পরেও হরতালসহ নানা ধরনের কর্মসূচী দিলে বর্তমানে জামায়াতকে অতটা সক্রিয় দেখা যাচ্ছে না।
জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় ঘোষণার দিন হরতাল আহ্বান করেছিল জামায়াত।
জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ১০ ট্রাক অস্ত্র মামলায় মৃত্যুদণ্ড দেন চট্টগ্রামের একটি আদালত। ওই সময়েও জামায়াত হরতাল ও বিবৃতি দিয়েছিল।
চাঁদের বুকে জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর ছবি দেখা গেছে এমন গুজবে জামায়াতের হামলায় প্রাণ হারায় অনেকেই। পাঁচ শতাধিক ব্যক্তি আহত হয়।
দ্বিতীয়বারের মতো ফাঁসির রায় কার্যকর করা হয় জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের। যেদিন রাতে তার ফাঁসির কার্যকর করা হয় তার ১০ মিনিটের মধ্যে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহম্মদ স্বাক্ষরিত একটি বিবৃতি দেওয়া হয়েছিল। তবে ওই সময়ে সরকার সতর্ক অবস্থায় থাকায় কোনো ধরনের নাশকতা করতে পারেনি জামায়াত।
জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম বলেন, আজকে একটি রায় ঘোষণা হয়েছে। জামায়াত যাতে কোনো ধরনের নাশকতা করতে না পারে সে জন্য পুলিশের প্রস্তুতি ছিল। তবে জামায়াত কর্মসূচীর ব্যাপারে তাদের কৌশল পরিবর্তন করছে কী না এসব বিষয়ে তিনি তেমন কিছু বলতে পারেননি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সংবাদ সম্মেলনে অভিযোগ : মন্দিরের জমি দখল নিতে পুরোহিতের বিরুদ্ধে ধর্ষণচেষ্টা মামলা

প্রভাবশালী এক আওয়ামী লীগ নেতার যোগসাজশে মন্দিরের জায়গা দখলের জন্য স্থানীয় কিছু লোক এসব ঘটনা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open