শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১ : ২:২৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শাবিতে আবারো উপাচার্যের কার্যালয়ে তালা

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল ইসলাম ভূঁইয়ার পদত্যাগের দাবিতে তার কার্যালয়ে তালা লাগিয়ে দেয়া হয়েছে। সোমবার সকালে ২ মাসের ছুটি শেষে উপাচার্য কাজে যোগ দেয়ার ৫ মিনিটের মাথায় আন্দোলনরত শিক্ষকরা উপাচার্যের কার্যালয়ের প্রধান ফটকে তালা দিয়ে অবস্থান নিয়েছেন।

এদিকে এপ্রিলে জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালসহ প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করা আন্দোলনরত ৩৫ শিক্ষকের পদত্যাগপত্র গ্রহণ করে উপাচার্য নতুন করে নিয়োগ দেয়া শুরু করেছেন। প্রক্টর পদে নতুন করে নিয়োগ দেয়া হয়েছে অধ্যাপক কামরুল হাসানকে। ক্রমান্বয়ে সকল পদে নতুন করে নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে বলে উপাচার্য দফতর থেকে জানানো হয়েছে।

উপাচার্য কার্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয়া শিক্ষকদের মধ্যে মুহম্মদ জাফর ইকবালের স্ত্রী পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইয়াসমিন হকও রয়েছেন। আন্দোলনরত শিক্ষকদের নেতা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেড সদস্য ও সহযোগী অধ্যাপক ফারুক উদ্দিন আহমদ উপাচার্য ভবনের তালা দেয়ার কথা নিশ্চিত করে বলেন, উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

ক্যম্পাস সূত্রে জানা গেছে, উপাচার্যের অসৌজন্যমূলক আচরণ ও প্রশাসন পরিচালনায় অযোগ্যতার পাশাপাশি নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের সরকার সমর্থক শিক্ষকদের একাংশের সংগঠন ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’। তবে বিশ্ববিদ্যালয়ের বাম ও ডানপন্থী শিক্ষকরা উপাচার্যের পক্ষে রয়েছেন।

সরকার সমর্থক শিক্ষকদের আন্দোলনে গত ২৩ এপ্রিল জরুরি সিন্ডিকেট বৈঠক ডেকে ২ মাসের ছুটিতে যান উপাচার্য আমিনুল হক ভূঁইয়া।

তার অবর্তমানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস অতিরিক্ত উপাচার্যের দায়িত্ব পান। সোমবার উপচার্যের ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ে সকালে উপাচার্য তার কার্যালয়ে আসেন। এর পরই আন্দোলনরত শিক্ষকরা উপাচার্য কার্যালয়ে তালা লাগিয়ে দেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

দেশটা কি চরিত্রহীনদের দখলে ? কে সে পার্লার হাসিনা ।বাপ দাদার নাম কদর আলীর নাতন্নী

গিরিধারী মন্দিরের সেবায়েতকে গ্রেপ্তারের নিন্দা গোলাপগঞ্জে শ্রী শ্রী গিরিধারী জিউ মন্দিরের সেবায়েত প্রাণগোবিন্দ দাসকে গ্রেপ্তারের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open