শুক্রবার, জুলাই ২৩, ২০২১ : ৪:১০ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

কাজের নামে বাংলাদেশী নারী রপ্তানী বন্ধ করার আহ্বান এমপি সেলিমের

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : বাজেটের উপর বক্তব্যে মহান জাতীয় সংসদে বিরোধীদলীয় হুইপ ও পররাষ্ট্রমন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য সেলিম উদ্দিন এমপি বলেন, আমাদের প্রধানমন্ত্রী নারী, বিরোধীদলীয় নেত্রী নারী, স্পিকার নারী। আমাদের নারীরা অনেক এগিয়ে আছে। আমরা তাদেরকে নিয়ে গর্ব করি। বাংলাদেশে নারীর ক্ষমতায়নে অনেক এগিয়ে গেছে। কিন্তু দুঃখের বিষয় আমাদের দেশের নারীদের কাজের বোয়া হিসেবে বিদেশে রপ্তানী করা হয়। অনেক মালিক কৃতদাসের মত নারীকর্মীদের সাথে ব্যবহার করে। রীতিমতো খাবার দেয়া হয় না, নারীকর্মীদের শারিরিক ও মানষিক নির্যাতন করে। অনেক মেয়েরা সন্তান-সন্ততি রেখে যায়, পারিবারিকভাবে বিচ্ছিন্ন হয়, বিদেশে গিয়ে নির্যাতনের শিকার হয়। অনেক আজে-বাজে কাজে লিপ্ত হয়। সে কারনে দেশের ভাবমূর্তি নষ্ট হয়। ভারত যেখানে কাজের মহিলা প্রেরন বন্ধ করেছে। আমাদের অনতি বিলম্বে বাংলাদেশী নারীদের কাজের বোয়া হিসেবে রপ্তানী বন্ধের জন্য স্পিকারের মাধ্যমে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি সন্ত্রাস ধমনে জিরো টলারেন্স পলিসি করে সফল হয়েছেন, বিশ্বব্যাপী নন্দিত হয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনার চাওয়া পাওয়ার কিছু নেই। আপনি জানেন, সকল সংসদ সদস্যরা জনেন এবং দেশবাসী জানে শিক্ষক নিয়োগ, পুলিশ নিয়োগ, বন কর্মকর্তাসহ প্রত্যেকটি মন্ত্রণালয়ের অধীনে চাকুরীর জন্য লক্ষ লক্ষ টাকা দিয়ে নিয়োগ দেওয়া হয়। এটা দিবালোকের মত সত্য। যারা অনিয়ম করছে তাদের বিরুদ্বে ব্যবস্থা গ্রহন এবং দুর্নীতির বন্ধের জন্য জিরো টলারেন্স নীতি প্রয়োগ করে দুর্নীতি বন্ধ করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

তিনি আরোও বলেন, প্রধানমন্ত্রী আপনার বাবা জাতিকে একটা দেশ উপহার দিয়েছেন। আপনি দুর্নীতি বন্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করলে দুর্নীতি রোধ করতে পারলে আপনি চিরস্মরনীয় হয়ে থাকবেন।

তিনি প্রবাসীদের হয়রানী বন্ধের আহ্বান জানিয়ে তিনি আরোও বলেন, ইংল্যান্ডসহ পৃথিবীর সকল দেশে নো ভিসা রিকুয়ার করার জন্য যে ফি(টাকা) নেওয়া হয় তা বন্ধ করার আহ্বান জানান। তিনি আরোও বলেন, ভারতে যেখানে প্রবাসীদের জন্য বাস ষ্টেশন, ট্রেন ষ্টেশন, বিমান বন্দরে স্পেশিয়াল কাউন্টারের মাধ্যমে প্রবাসীদের জন্য উন্নত সার্ভিস প্রধান করা হয়। যেখানে আমরা ব্যার্থ। আমাদের প্রবাসীদের দেশে ফিরিয়ে আনতে হলে উন্নত দেশের মত সার্ভিস প্রদান করতে হবে। আমাদের ফরেন রেভিনিউ আরো বেড়ে যাবে এবং দেশ আরোও উন্নতি হবে। 

তিনি আরোও বলেন, আমার নির্বাচনী এলাকা জকিগঞ্জ-কানাইঘাটের বিভিন্ন সমস্যা যেমন রাস্তা-ঘাট, নদী ভাঙ্গন, পুলিশের ভ্যান, এম্বুলেন্স, স্কুল-কলেজ ও মাদ্রাসা সরকারীকরন এবং ভবন নির্মাণ, দরবস্ত-কানাইঘাট রাস্তাসহ বিভিন্ন সমস্যা সমাধানে বিভিন্ন সময়ে সংসদে বক্তব্যের মাধ্যমে, ডি.ও. লেটারের মাধ্যমে, মন্ত্রীদের সাক্ষাতের মাধ্যমে জকিগঞ্জ-কানাইঘাটের উন্নয়নের জন্য প্রস্তাব উত্তাপন করেছি।

তিনি স্পিকারের মাধ্যমে সংশ্লিষ্ট সকল মন্ত্রণালয়ের মন্ত্রীদের প্রতি সমস্ত দাবী বাস্তবায়নের জন্য আহ্বান জানান। তিনি দীর্ঘ্য ২০মিনিটের বক্তব্যে বাজেটের স্যফলতা ও ব্যার্থতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা, বিদেশে নারীদের রপ্তানী বন্ধের আহ্বান, নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি বন্ধ, প্রবাসীদের হয়রানী বন্ধ ও জকিগঞ্জ-কানাইঘাটের বিভিন্ন সমস্যা নিয়ে তিনি মহান জতীয় সংসদে বক্তব্য রাখেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

দেশটা কি চরিত্রহীনদের দখলে ? কে সে পার্লার হাসিনা ।বাপ দাদার নাম কদর আলীর নাতন্নী

গিরিধারী মন্দিরের সেবায়েতকে গ্রেপ্তারের নিন্দা গোলাপগঞ্জে শ্রী শ্রী গিরিধারী জিউ মন্দিরের সেবায়েত প্রাণগোবিন্দ দাসকে গ্রেপ্তারের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open