মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১ : ১০:৩৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

খোকাকে দুদকে তলব

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম :  অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ ছয়জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ প্রক্রিয়ায় দোকান বরাদ্দ দেয়ার অভিযোগে দায়ের করা মামলা তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে তলব করা হয়েছে।
দুদকের সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা শেখ আবদুস সালাম তাদেরকে তলব করে নোটিশ পাঠিয়েছেন। রবিবার এ নোটিশ পাঠানো হলে দুদক সূত্র সোমবার বিষয়টি নিশ্চিত করেছে।
নোটিশে সাদেক হোসেন খোকাকে ২৫ জুন সকাল ১০টায় এবং একই দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি বিভাগের সার্ভেয়ার মো. বাচ্চু মিয়া ও কর্মকর্তা মহসিন উদ্দিন মোড়লকে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। এছাড়া ডিএসসিসির কানুনগো মোহাম্মদ আলী, সার্ভেয়ার মোতালেব হোসেন এবং ফারুক হোসেনকে ২৪ জুন সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৩টার মধ্যে হাজির হতে বলা হয়েছে।
সাদেক হোসেন খোকা বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করায় এই তলবি নোটিশটি রাজধানীর সূত্রাপুর থানার তার ৪/১, গোপীবাগ, ১ম লেনের আদি বাড়ি এবং বাড়ি-নং ১৪, ফ্ল্যাট নং-২০১, রোড নং-১২২, গুলশানের ঠিকানায় পাঠানো হয়েছে।
দুদক সূত্র জানায়, ঢাকা সিটি করপোরেশনের (বর্তমানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন) মালিকানাধীন গুলিস্তানের ঢাকা ট্রেড সেন্টার-এর বেজমেন্ট এবং প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ তলার খালি প্যাসেজে নিজ খরচে অস্থায়ী দোকান বরাদ্দ দেয়ার জন্য ঢাকা ট্রেড সেন্টার (দক্ষিণ) মালিক সমিতির যুগ্ম সম্পাদক জাফর আহমেদ তালুকদার আবেদন করেন। পরে এমন আরেকটি আবেদন করেন সমিতির আরেক যুগ্ম সম্পাদক মো. জহিরুল ইসলাম। ঢাকার তৎকালীন মেয়র সাদেক হোসেন খোকার কাছে করা ওই আবেদনের ভিত্তিতে সিটি কর্পোরেশন একটি নথি (নং-এস্টেট/২৫২৫/ তাং- ১৩/০৯/০৯) খোলে।
সার্ভেয়ার মোতালেব হোসেন ওই বছরের ১৭ সেপ্টেম্বর নথিটি উপস্থাপন করেন। সার্ভেয়ার ফারুক হোসেন ২৭ সেপ্টেম্বর নোট শিটে স্বাক্ষর করে কানুনগো মোহাম্মদ আলীর কাছে পাঠান। মোহাম্মদ আলী সার্ভে প্রতিবেদন সার-সংক্ষেপ আকারে নোটে উল্লেখ করে দোকান বরাদ্দের এবং অবৈধভাবে (ভিত্তি উপস্থাপন না করেই) প্রতি বর্গফুটের মাসিক ভাড়া ১০ টাকা হারে উল্লেখ করে সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবুর কাছে উপস্থাপন করেন। ২৯ সেপ্টেম্বর তিনি নথিতে স্বাক্ষর করে প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমানের কাছে উপস্থাপন করলে প্রধান সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিনের সুপারিশের সঙ্গে একমত পোষণ করেন। পরের দিন নথিতে স্বাক্ষর করে তিনি ডিসিসির প্রধান নির্বাহী নূরুল হক বরাবর উপস্থাপন করেন। নূরুল হক ৪ অক্টোবর স্বাক্ষর করে মেয়র সাদেক হোসেন খোকার দপ্তরে উপস্থাপন করেন। খোকা অস্থায়ী দোকানের মাসিক ভাড়া ১৫ টাকা বর্গফুট নির্ধারণ করে ২৮ মার্চ ২০১০ তা অনুমোদন করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

অস্ত্রধারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, ওবায়দুল বলছেন ‘অ‌্যাকশনের প্রমাণ’

ডেস্ক রিপোর্ট :: রাজধানীর গুলিস্তানে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে চলা সংঘর্ষের সময়ে ঢাকা দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open