মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮ : ১২:৪৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে আদালতপাড়া থেকে আসামির পলায়ন নিয়ে তোলপাড়

দুই শ’ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার র‌্যাব-৯ এর একটি দল আটক করেছিল তাকে। এরপর থানায় মামলা দায়ের করে দেখানো হয় গ্রেফতার। আদালতে হাজির করলে আসে কারাগারে প্রেরণের নির্দেশ। কিন্তু আদালতপাড়া থেকেই পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে গেছেন তিনি। চব্বিশ ঘন্টা পরও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় সংশ্লিষ্টদের মধ্যে চলছে তোলপাড়। ক্লোজড (প্রত্যাহার) করা হয়েছে দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের। নেওয়া হচ্ছে বিভাগীয় ব্যবস্থাও।

জানা যায়, গত মঙ্গলবার সিলেট নগরীর শাহপরান থানাধীন উপশহরের ব্লক-ডি এর ৩৫নং রোডের ৪নং বাসার তৃতীয় তলার ডান পাশের কক্ষ থেকে এনাম আহমদকে আটক করে র‌্যাব-৯ এর একটি দল। এনাম দক্ষিণ সুরমা থানার মুধিকোনা গ্রামের মৃত নান্নু মিয়ার ছেলে।

র‌্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক এএসপি মো. মনিরুজ্জামান জানান, এনামের প্যান্টের বাম পকেট থেকে ২শ’ পিস ইয়াবা জব্দ করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৮০ হাজার টাকা।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এনাম স্বীকার করেন, তিনি মায়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা ক্রয় করতেন। পরে সেগুলো সিলেট জেলা ও আশপাশে মাদকসেবীদের কাছে বিক্রি করতেন।

আটক এনাম আহমদকে শাহপরান থানায় হস্তান্তর করে র‌্যাব। মাদক আইনে মামলা দায়ের করে তাকে গ্রেফতার দেখানো হয় বলে জানিয়েছেন থানার ওসি আখতার হোসেন।

জানা যায়, গতকাল বুধবার দুপুরে এনাম আহমদকে আদালতে হাজির করে পুলিশ। আদালত তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন। এরপর আদালতপাড়া থেকে ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়ার জন্য অন্যান্য আসামিদের সঙ্গে এনামকে দাঁড় করায় পুলিশ। ওই সময় পুলিশের গাফিলতির সুযোগ নিয়ে পালিয়ে যান এনাম। তিনি পালিয়ে যাওয়ার পর তাৎক্ষণিকভাবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেন দায়িত্বরত পুলিশ সদস্যরা। শুরু হয় দৌড়ঝাঁপ। কিন্তু ঘটনার পর ২৪ ঘন্টার বেশি সময় পেরিয়ে গেলেও গ্রেফতার হননি পলাতক এনাম।

এ ব্যাপারে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা সিলেটভিউ২৪ডটকমকে বলেন, ‘পালিয়ে যাওয়া এনাম আহমদকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।’

তিনি বলেন, ‘এনাম পালিয়ে যাওয়ার ঘটনায় আদালতে দায়িত্বরত পুলিশ সদস্যদের ক্লোজড করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও গ্রহণ করা হবে।’

তবে ঠিক কতোজন পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে, তা জানাতে পারেননি এই পুলিশ কর্মকর্তা।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেরা এশিয়া সুন্দরী প্রতিযোগী সিলেটী মারজানা চৌধুরী

আগামী নভেম্বরে ফিলিপাইনে অনুষ্ঠিতব্য ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন বাংলাদেশি-আমেরিকান মারজানা চৌধুরী। তিনি …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open