মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮ : ১২:৪২ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

অস্ত্রধারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, ওবায়দুল বলছেন ‘অ‌্যাকশনের প্রমাণ’

1ডেস্ক রিপোর্ট :: রাজধানীর গুলিস্তানে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে চলা সংঘর্ষের সময়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ নিয়ে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলিবর্ষণকারী দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করেছেন ছাত্রলীগ। বহিষ্কৃত দুই ছাত্রনেতা হলেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান।

সোমবার (৩১ অক্টোবর) ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মো. সাব্বির হোসেন (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণ) ও মো. আশিকুর রহমান (সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, ওয়ারী থানা শাখা) কে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।’

এদিকে, অস্ত্র প্রদর্শনকারী দুই ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার দলে শৃঙ্খলা আনতে কঠোর হওয়ার নজির হিসেবে তুলে ধরেছেন আওয়ামী লীগের নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি ছাত্রলীগের পদক্ষেপ তুলে ধরে বলেন, “ইতোমধ্যে এর প্রমাণ কিছুটা পেয়ে গেছেন। সম্মেলনের পর এটাই প্রথম অ্যাকশন, অপেক্ষা করুন।”

মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ওই সভায় সড়কমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বহিষ্কৃত দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর ওবায়দুল কাদের বলেছিলেন, দলে শৃঙ্খলা ফেরানোই তার চ্যালেঞ্জ। তখন তিনি হুশিয়ারি উচ্চারণ করে বলেছিলেন, “যারা এত দিন শৃঙ্খলাবিরোধী কাজ করেছেন, আবার মাঝে মাঝে অপকর্ম করেন, দয়া করে সংশোধন হয়ে যান। সংশোধন না হলে কাউকে ছাড় দেওয়া হবে না।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাজধানীর গুলিস্তানে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে ব্যবসায়ী, হকার ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মচারীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়াসহ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সিটি কর্পোরেশনের পক্ষ হয়ে একদল যুবক ব্যবসায়ী ও হকারদের ধাওয়া করে। ওই যুবকদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলিবর্ষণ করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

ঘুষ-দুর্নীতির প্রতিবাদ করায় ২০ স্কুলছাত্র বুলেটবিদ্ধ

হবিগঞ্জের বাহুবল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সামছুন্নাহার পারভীনের ঘুষ-দুর্নীতির প্রতিবাদে কার্যালয় ঘেরাওকে কেন্দ্র করে পুলিশের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open