রবিবার, নভেম্বর ২৯, ২০২০ : ৩:৪৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

আর্জেন্টিনায় সবাইকে ছাড়িয়ে মেসি

zzক্রীড়া ডেস্ক :  এখনো ‘কালি’টা পুরোপুরি মুছে যায়নি। তিন নাকি হট ফর ক্লাব, নট ফর কান্ট্রি! এই ‘কালি’ শরীরে নিয়েই ঐতিহাসিক এক রেকর্ডের মালিক হয়ে গেলেন লিওনেল মেসি। বাতিস্তুতাকে ছাড়িয়ে ফুটবলের বরপুত্র এখন আর্জেন্টিনার সর্বাধিক গোলদাতা।
বুধবার সকালে মেসি জাদুতে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারিয়ে কোপার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। মেসি গোল করেছেন একটি। করিয়েছেন দুটি।
এদিন ম্যাচের ৩ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। লাভেজ্জিকে চোখে রেখে ডিবক্সের আকাশে বল তুলে দেন। ভুল করেননি লাভেজ্জি। দারুণ হেডে দলকে এগিয়ে দেন। এরপর আসে সেই মহেদ্রক্ষণ! ৩১ মিনিটে যুক্তরাষ্ট্রের ক্রিস বক্সের একটুখানি সামনে মেসিকে বুক করতে যেয়ে দৃষ্টিকটু ফাউল করেন। রেফারি হলুদ কার্ড দেখিয়ে দেন। দারুণ জায়গায় ফ্রিকিক পেয়ে মেসি নিজেই শট নিতে আসেন। ব্রাড গজিনকে বোকা বানিয়ে নিজের অন্যতম সেরা একটি গোল করেন মেসি। বারের বাইরে দিক থেকে বাঁক খেয়ে বল চলে যায় জালে। গোলটির ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। এই গোলটি করেই মেসি নাম লেখান ইতিহাসে। ভেনেজুয়েলার বিপক্ষে ৪-১ গোলে জেতা ম্যাচে গোল করে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে স্পর্শ করেছিলেন তিনি। আর আজ সকালে এক গোল করে তাকে ছড়িয়ে গেলেন। মেসির গোল এখন ৫৫টি। ঝাঁকড়া চুলের বাবরি দোলানো বাতিস্তুতার গোলসংখ্যা ৫৪। হিগুয়েনকে দিয়ে মেসি দলের শেষ গোলটি করান। তার আগে হিগুয়েন আরেকটি গোল করে ব্যবধান ৩-০ করেন। সেটা ছিল ৫০তম মিনিটে।
হিগুয়েনকে দিয়ে ‘মহাতারকা’ শেষ গোলটি করান ৮৬তম মিনিটে। দারুণ ক্ষিপ্রতায় ডিফেন্স ভেঙে ভেতরে ঢোকেন। যে পজিশনে ছিলেন তাতে নিজেই গোলমুখে শট নিলে আরেকটি গোলের মালিক হতে পারতেন। কিন্তু ‘উদার’ মেসি তা করেননি। সতীর্থকে দিয়েই ব্যবধান ৪-০ করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

মেসি জাদুতে কোপার ফাইনালে আর্জেন্টিনা

ক্রীড়া প্রতিবেদক: অবিশ্বাস্য, অভূতপূর্ব, অভাবনীয়, অকল্পনীয় কিংবা অতুলনীয়। কোপা কাপের সেমিফাইনালে আর্জেন্টিনা যা করল এর …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open