সোমবার, জানুয়ারী ১৮, ২০২১ : ১০:৫৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বর্ণাঢ্য আয়োজনে যুক্তরাজ্যের লিভারপুল বাংলা প্রেসক্লাবের বৈশাখী মেলা উদযাপন

Pic London-1(1)আব্দুল হক, মার্সিসাইড প্রতিনিধি :: ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা অগ্নি ¯œানে শূচি হোক ধরা’ সত্য সন্দুর এই স্লোগান নিয়ে লিভারপুল শহরে বাংলা প্রেসক্লাবের এক বর্ণাঢ্য আয়োজনের মধ্যেদিয়ে গত বৃহস্পতিবার বৈশাখের প্রথম দিনেই বরণ করে নেয়া হয় বাংলা নতুন বছর ১৪২৩ খ্রিস্টাব্দ কে।
বাংলাদেশের সঙ্গে মিল রেখে প্রতিবারের মত এবারও লিভারপুল বাংলা প্রেসক্লাব ইউকে পহেলা বৈশাখ উদযাপন করেছে। এ উপলক্ষে লিভারপুলের স্থানীয় একটি হলে বৈশাখী মেলার উদ্বোধন করেন প্রেসক্লাব সভাপতি শেখ ছুরত মিয়া আছাব। বৈশাখী র‌্যালী, বাঙালি সংস্কৃতি কে তোলে ধরে বিভিন্ন নাচ- গান সহ পান্তা -ইলিশ, পিঠা -পায়েশ আর বাহারী মজাদার খাবারের জমজমাট উঠেছিল লিভারপুলের বৈশাখী মেলাটি।
প্রবাসে বাস করলেও বাংলা গানের সঙ্গে ছোট্ট শিশুদের নৃত্য সবার মন কাড়ে। ম্যানচেষ্টারস্থ  এল.সি.বি (ল্যাংগুয়েজ এন্ড কালচার‌্যাল অব বাংলাদেশ) এর নাজমা ইয়াসমিনের নেতৃতে দলটি বেশ কিছু গান, নৃত্য পরিবেশনায় মেলাটি মাতিয়ে রাখে। লন্ডন থেকে আগত শিল্পী ও স্থানীয় শিল্পীদের গানে গানে পুরো অনুষ্টানটিতে দর্শক মাতানো ছিল। মেলায় গান পরিবেশন করেন কন্ঠশিল্পী শতাব্দী কর, লাবনী বড়–য়া, তাসলিমা আলম জেনি, সাগর, রাহে প্রমুখ।
জনপ্রিয় টিভি উপস্থাপক ফয়সল আহমেদ, ফখরুল আলম ও সাদি আহমেদের পরিচালনায় অনুষ্টিত এই মেলাটি নর্থ ইংল্যান্ডের সবচেয়ে রড় প্রানের মেলায় পরিনত হয়ে উঠে। মেলায় মেয়েরা লাল পাড়ে সাদা শাড়ি, ছেলেরা লাল সাদা পাঞ্জাবী আর শিশু কিশোরদের বর্নিল পোশাকে মেলা প্রাঙ্গন রাঙ্গিয়ে উঠে। মেলায় লিভারপুল, ম্যানচেষাটার, চেষ্টার, নর্থওয়েলসসহ ইংল্যান্ডের বিভিন্ন শহরের বাঙালিরা স্বপরিবারে উপস্থিত ছিলেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

প্রধানমন্ত্রীর জন্যই বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে

নিউজ ডেস্ক : নরওয়ে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সর্ব ইউরোপিয়ান …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open