বুধবার, জানুয়ারী ২৭, ২০২১ : ৩:১০ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শিল্পকলায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হবে পয়লা বৈশাখ

1স্টাফ রিপোর্টার :: পয়লা বৈশাখ আবহমান বাংলা ও বাঙালির এক সুবর্ণ দিন। পুরাতন ও জীর্ণতাকে অতিক্রম করে এদিন নতুন ও পরিবর্তনকে আহ্বান জানানোর শ্রেষ্ঠ সময়। তাইতো নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুতির শেষ পর্যায়ে সিলেট জেলা শিল্পকলা একাডেমী। একই সাথে চলছে একাডেমীর চারু শিক্ষার্থীদের অংশগ্রহণে আল্পনা, মুখোশ তৈরি, হাঁড়ি ও কুলাতে রংকরণ, মঞ্চ নির্মাণ ও সজ্জিত করণের কাজ। পাশাপাশি এসো হে বৈশাখ এসো এসো এই গানের মধ্য দিয়ে পুরাতন বছরকে বিদায় দিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে মহড়ায় ব্যস্ত একাডেমীর সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের প্রশিক্ষণার্থীরা।
জানা যায়, নতুন বছরকে স্বাগত জানাতে ১ বৈশাখ (১৪ এপ্রিল)  বৃহস্পতিবার দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে আয়োজনা করা হয়েছে বর্ষবরণ উৎসবের। মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও ঢাকের বাদ্যের মধ্য দিয়ে মাঙ্গলিক শুভ উদ্বোধন ঘটবে এই উৎসবটির। তারপর পর্যায়ক্রমে রয়েছে বৈশাখের গান, লোকসংগীত, কাঠিনৃত্য, ঝুমুর নৃত্য, লোকনৃত্য, সম্মেলক সংগীত, বৃন্দ আবৃত্তি, ধামাইল, মণিপুরী নৃত্য, একক ও দলীয় সংগীত এবং বাউলগান। উৎসবটিতে সাংস্কৃতিক পরিবেশনা, সাজসজ্জা ও পরিচালনায় রয়েছেন শিল্পকলা একাডেমীর সংগীত, নৃত্য, আবৃত্তি ও চারুকলা বিভাগ, একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্ট, শিল্পাঙ্গন, ছন্দনৃত্যালয়, মোহনা এমসি কলেজ, রাধারমণ সাংস্কৃতিক প্রশিক্ষণ কেন্দ্র বিশ^নাথ, সংগীতশিল্পী হিমাংশু বিশ্বাস, জামালউদ্দিন হাসান বান্না, বাউল সূর্য্যলাল দাস, লাভলী দেব, শামীম আহমেদ, শান্তা রাণী বর্ধণ, অনিমেষবিজয় চৌধুরী, তন্বী দেব, নৃত্যশিল্পী শ্যামল ঘোষ, বিপুল শর্মা, আবৃত্তিশিল্পী জ্যোতি ভট্টাচার্য্য এবং চারুশিল্পী অরবিন্দ দাস গুপ্ত ও ইসমাইল গনি হিমন।
আবহমান বাংলার এই চিরায়ত উৎসবে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করার সাদর আমন্ত্রণ জানিয়েছেন সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open