রবিবার, অক্টোবর ২৫, ২০২০ : ২:২৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

আজ মুক্তি পাচ্ছে শিমুল খানের ‘জাদু জানে’

1মারুফ হাসান : জাদু জানে শিমুল খান। না পাঠক সংগীতের মানুষ শিমুল খান জাদু দেখাবেন মঞ্চে নয়, তার কণ্ঠে । এবারের বৈশাখ নিয়ে তার নতুন অ্যালবাম ‘জাদু জানে’ প্রকাশ পাচ্ছে আজ সোমবার। হ্যা আজই মুক্তি পেতে যাচ্ছে সংগীতশিল্পী শিমুল খানের মৌলিক গান নিয়ে বাংলার মাটি-মানুষের গানের অ্যালবাম ‘জাদু জানে।’

সাতটি গানে সাজানো হয়েছে অ্যালবামটি বাজারে নিয়ে এসেছে লেজার ভিশন। আক্কাস দেওয়ান, সরকার মালেক, রাধা রমন, খোয়াজ মিয়া, ননতু খেপার লেখা গান গেয়েছেন শিমুল। তাছাড়া মৈমনসিংহ গীতিকা থেকে গাওয়া একটি গান শ্রোতাদের প্রাণ ছুয়ে যাবে এমনটাই বিশ্বাস করেন শিমুল খান।

অ্যালবামটি নিয়ে প্রচুর  আশাবাদি এই শিল্পী গান ছাড়া এখন কিছুই ভাবছেন না। শিমুল  বলেন, ‘এখনো শেখার অনেক কিছু বাকি। যত গাইছি, ততই শেখা হচ্ছে। নিজেকে শিক্ষার্থী হিসেবেই ভাবি।’ আমার প্রচেষ্টা যদি শ্রোতাদের ভালো লাগে তবেই এই শিক্ষা অর্জনে সফলতা আসবে।
শিমুল খানের প্রথম দুটি অ্যালবাম শ্রোতাদের মাঝে বেশ সাড়া ফেলেছিলো। যাকে অনুপ্রেরণা হিসেবে লালন করেছেন পথ চলছেন তিনি।

2শ্রোতারা গত কয়েক বছরেই তাঁকে আপন করে নিয়েছেন। আর গান নিয়েই কাটছে শিমুলের ব্যস্ত সময়। এরই মধ্যে চলচ্চিত্রে ১০টিরও বেশি গান গেয়েছেন তিনি।

অ্যালবামে দুটি গানের সুরকার শফি মণ্ডল। সংগীত পরিচালনা করেছেন আরফিন রুমি, সুমন কল্যাণ, তানভির রনী, মুশফিক লিটু।

উল্লেখ্য, ‘পাগল মন’ খ্যাত দিলরুবা খানের মেয়ে শিমুল খানের এটি তৃতীয় অ্যালবাম। শিমুলের প্রথম অ্যালবাম ‘এক জনম’ বের হয় ২০১৩ সালে। দ্বিতীয় অ্যালবাম ‘বন্ধু যদি হইতোরে বাতাস’ বাজারে আসে ২০১৫ সালে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আয়নাবাজি মুক্তি পাচ্ছে কানাডা-অস্ট্রেলিয়ায়

বিনোদন ডেস্ক ; অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’ বাংলাদেশে মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open