বুধবার, জানুয়ারী ২৭, ২০২১ : ১১:২৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বাংলা নববর্ষ বিষয়ে জুম্মার বক্তব্য করতে ইমামদের প্রতি আহবান

8ডেস্ক রিপোর্ট :: বাংলা নববর্ষ বাঙালি জাতির পুরোনো ঐতিহ্য। বর্তমান সময়ে বাংলা নববর্ষকে ঘিরে সমাজ বিরোধী অনেক কর্মকান্ড চলে। যা মুসলমান ও সভ্য সমাজ গ্রহণ করে না। এহেন সমাজ বিধ্বংসী কাজ থেকে বিরত থাকতে জুম্মার বয়ানে সিলেটের ইমাম খতিবগণকে আহবান জানিয়েছেন জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, বাংলা নববর্ষের দিন মঙ্গল প্রদীপ প্রজ্জলন, রাখি আঁকা, সম্মিলিত নাচ গান, জীব জন্তুর মুখোশ পরা, রং দিয়ে হুলি খেলা, নারী-পুরুষের সম্মিলিত বিহার, মুসলিম মহিলাদের সিথিতে সিধুর, লাল পিট পরা ইত্যাদি ইসলাম কখনো সমর্থন করে না। এসকল গর্হীত কাজ থেকে মুসলমান সমাজকে বেঁচে থাকা ঈমানের দাবি।

ইমাম সমিতির উদ্যোগে আগামী ১২ এপ্রিল দরগা গেইটস্থ শহীদ সুলেমান হলে “বাংলা নববর্ষ ও আমাদের সমাজ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে সিলেটের সর্বজন শ্রদ্ধেয় উলামায়ে কেরাম, প্রশাসনের দায়িত্বশীল ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, জনপ্রতিনিধি সহ গুণীজন উপস্থিত থাকবেন। সেমিনার সফলের জন্যে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

বৃহস্পতিবার ইমাম সমিতির কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিলেট মহানগর সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় নগরীর প্রতিটি ওয়ার্ডের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভা শেষে মাওলানা হাবীব আহমদ শিহাব এর মাতার রোগমুক্তি, দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open