রবিবার, অক্টোবর ২৫, ২০২০ : ৩:৫০ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

পাঁচ মামলায় খালেদার জামিন

1ডেস্ক রিপোর্ট :: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নাশকতার তিন মামলাসহ পাঁচ মামলায় জামিন পেয়েছেন।মঙ্গলবার সকালে তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

সোমবার তার আইনজীবী সানাউল্লাহ মিয়া গণমাধ্যমকে বলেন, ‘ম্যাডাম আইন ও আদালতের প্রতি শ্রদ্ধাশীল। তিনি শারীরীকভাবে অসুস্থ হওয়া সত্ত্বেও তিনি আদালতে আসবেন। তিনি পাঁচ মামলায় আদালতে জামিন চাইবেন। এ সব মামলা বিভিন্ন আদালতে চলমান। এর মধ্যে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা বিচারাধীন রয়েছে ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ ট্রাইব্যুনালে। ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতে বিচারাধীন গ্যাটকো দুর্নীতির মামলা।’

গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালত গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ১৩ এপ্রিল হাজির হওয়ার নির্দেশ দেন। দুদকের করা এ মামলাটি বর্তমানে অভিযোগ গঠনের শুনানির অপেক্ষায় রয়েছে। গত বছর জানুয়ারিতে যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যার ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় গত ২৮ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এছাড়া, গত বছরের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী একটি বাসে পেট্টোলবোমা নিক্ষেপ করা হয়। এতে বাসের ২৯ যাত্রী দগ্ধ হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে ১ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম (৬০) নামে এক যাত্রী।

এ ঘটনায় ২৪ জানুয়ারি বিকেলে খালেদা জিয়াকে হুকুমের আসামি করে যাত্রাবাড়ী থানায় মামলা করেন থানার উপ-পরিদর্শক কে এম নুরুজ্জামান। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/২৫ (ঘ) ধারায় দায়ের করা মামলায় পেট্টোলবোমা নিক্ষেপের পরিকল্পনাকারী হিসেবে বিএনপির ১৮ নেতার নাম উল্লেখ করা হয়। এ ছাড়া পরিকল্পনা বাস্তবায়নকারী হিসেবে যাত্রাবাড়ী বিএনপির ৫০ নেতাকর্মীকে আসামি করা হয়। এ মামলায় সাক্ষী করা হয় ৮১ জনকে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open