শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০ : ২:০৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

চীনে ৯০ মিটার গভীর গর্ত থেকে শিশু উদ্ধার (ভিডিও)

1অান্তর্জাতিক ডেস্ক :: এবার চীনে ৯০ মিটার গভীর একটি গর্তে পড়ে যাওয়া তিন বছরের এক শিশুকে নাটকীয়ভাবে জীবিত উদ্ধার করা হয়েছে। পূর্বাঞ্চলের শ্যানডং প্রদেশের ওয়েফ্যাং শহরে গত ৩১ মার্চ ওই শিশুটিকে গভীর  গর্ত থেকে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উদ্ধার করেন।

গ্লোবাল টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই দিন শিশুটি খেলার সময় হঠাৎ একটি সংকীর্ন গর্তে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কমীরা।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই উদ্ধারকাজের একটি ভিডিও শেয়ার করেছে। এতে বলা হয়েছে, শিশুটিকে উদ্ধার করতে ফায়ারসার্ভিসের কর্মীদের দুই ঘণ্টারও বেশি সময় লেগেছে। কয়েক ঘণ্টার চেষ্টায় শিশুটির ডান হাতে রশি দিয়ে বেঁধে টেনে তুলতে সক্ষম হয় তারা।

পরে ওই শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা বলছেন, বর্তমানে শিশুটি সুস্থ্য আছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ডিসেম্বর রাজধানীর খিলগাঁওয়ে ওয়াসার তিনশ ফুট গভীর গর্তে জিহাদ (৪) নামে এক শিশু আটকা পড়ে। ওই দিন বন্ধুদের সঙ্গে খেলার সময় দুর্ঘটনাবশত ওই শিশুটি পরিত্যক্ত এই পাইপের গর্তে পড়ে যায়। ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট উদ্ধার অভিযান চালিয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

চীনের ওই শিশুকে উদ্ধারের ভিডিও…

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

চীনে টর্নেডো-শিলাবৃষ্টিতে ৯৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে টর্নেডো ও শিলাবৃষ্টির আঘাতে কমপক্ষে ৯৮ জনের মৃত্যু …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open