শনিবার, অক্টোবর ৩১, ২০২০ : ১০:২৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

চেশিয়ার এন্ড নর্থওয়েলস আ.লীগের স্বাধীনতা দিবস পালন

Ukআব্দুল হক, মার্সিসাইড (যুক্তরাজ্য) প্রতিনিধি :: বাংলাদেশের ইতিহাস মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর জীবনী পরবর্তী প্রজ¤েœর কাছে পৌঁছে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করে মহান স্বাধীনতা দিবস পালন করেছে যুক্তরাজ্যে আওয়ামীলীগের চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখা। গত সোমবার রাতে নর্থওয়েলস এর কেনারপন শহরের একটি রেষ্টুরেন্টে মহান স্বাধীনতা ও জাতিয়  দিবসের ৪৫তম প্রতিষ্টাবার্ষিকী পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। যুক্তরাজ্যে আওয়ামী লীগের চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাকিম আলীর পরিচালনায় অনুষ্টিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিরাজুল ইসলাম ।
সভা শুরুতেই সকল শহিদদের স্মরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা সহ সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত  আমার সোনার বাংলা পরিবেশিত হয়। সভায় নেতৃবৃন্দরা বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে  অব্যাহত রাখতে ও বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং আগামী প্রজ¤েœর কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তোলে ধরতে সকলের কাছে অনুরোধ জানান।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আজাদ উদ্দিন, শাহজানুর রাজা, এটিএম লোকমান, মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী, মুক্তিযোদ্ধা শামসুর রহমান, মুহিদুর রহমান, জালার উদ্দিন পংকি,আব্দুল আহাদ, এযভোকেট এমদাদ প্রমুখ। সভা শেষে সকল শহিদদের আতœার মাগফেরাত কামনা করে  এবং বাংলাদেশের শোক শান্তি কামনা করে বিশেষ দোয়া অনুষ্টিত হয়।
সভায় চেস্টার, ম্যানচেষ্টার, লিভারপুল, মার্সিসাইড, ওয়েলস সহ বিভিন্ন শহরের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

প্রধানমন্ত্রীর জন্যই বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে

নিউজ ডেস্ক : নরওয়ে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সর্ব ইউরোপিয়ান …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open