রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ : ৫:২৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে ইসলামী ব্যাংকের প্রতারণা

19604ডেস্ক রিপোর্ট :: ২০১১ সালে ইসলামী ব্যাংকের সিলেট শাখা থেকে ৫৮ লাখ টাকা ঋণ নিয়েছিলেন হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ব্যবসায়ী নাসিম ইকবাল চৌধুরী। ঋণের শর্ত হিসেবে তিনি তার বাড়িসহ জমি ব্যাংকের কাছে বন্ধক রাখেন। সেই সাথে সিকিউরিটি হিসেবে ৭ টি ফাঁকা (ব্লাংক) চেক ব্যাংকে জমা দেন।

নির্ধারিত সময়ে ঋণ নেওয়া টাকা পরিশোধে ব্যর্থ হন নাসিম ইকবাল। এতে তাঁর বাড়িসহ জমি নিলামে তুলে ব্যাংক কর্তৃপক্ষ। এরপর সিকিউরিটি হিসেবে জমা দেওয়া ৭ টি ব্ল্যাংক চেকে ইচ্ছেমত টাকার অংক বসিয়ে ৭ টি মামলা করে ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ।

এরমধ্যে একটি মামলায় (৯৫৫/১৪) গত ২৮ মার্চ সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা অভিযুক্ত নাসিম ইকবালকে বেকসুর খালাস প্রদান করেন। বাদীপক্ষ এভাবে মামলা দায়ের করতে পারে না বলেও রায়ের পর্যবেক্ষণে উল্লেখ করেন বিচারক।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট মফুর আলী বলেন, এটা প্রতারণামূলক মামলা। তিনি বলেন, অনেক ব্যাংকই এরকম প্রতারণা করে থাকে।

এ ব্যাপারে ইসলামী ব্যাংকের নিযুক্ত আইনজীবী এডভোকেট আশরাফ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজী হননি। এই মামলায় বিবাদি পক্ষের আইনজীবী ছিলেন প্রবাল চৌধুরী। এ ঘটনায় ইসলামী ব্যাংকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে একটি মামলা (নং সিআর ৪৪৩/১৫) দায়ের করেন নাসিম ইকবাল। মামলাটি বর্তমানে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতে বিচারাধীন রয়েছে। এই মামলায় ইসলামী ব্যাংকের সিলেট শাখার ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open