মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ১১:৫৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে সিটি পর্যায়ে নগর ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা বৈধকরণ কর্মশালা অনুষ্ঠিত

1111ডেস্ক রিপোর্ট :: বাংলাদেশে একীভূত দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি’ ও ৮ম ডিপেকো কর্ম পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে সিটি পর্যায়ে নগর ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা বৈধকরণ কর্মশালা  ৫ এপ্রিল মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ এর সভাপতিত্বে ও ভার্ডের কো-অর্ডিনেটর মোঃ ফজলুল হকের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিসিকর প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

তিনি বলেন, বাসা বাড়ির ময়লা আবর্জনা ড্রেনে অথবা যত্রতত্র না ফেলে সিসিকর নির্ধারিত স্থানে ফেললে ড্রেন বন্ধ হবে না। আমরা যদি সকলে সচেতন হই তাহলে নগরীর জলাবদ্ধতা দূর করা সম্ভব। বর্ষার এই মৌসুমে সকলকেই এ বিষয়ের প্রতি গুরুত্ব দেয়া দরকার। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সিসিকর প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃ আলী আকবর, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইলিয়াসুর রহমান ইলিয়াস, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সিকন্দর আলী, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন, মহিলা কাউন্সিলর কোহিনূর ইয়াসমিন ঝর্ণা।

আরো উপস্থিত ছিলেন ভার্ডের ফাইন্যান্স এন্ড লজিষ্টিক অফিসার সৈয়দ আকারুজ্জামান, ভার্ডের প্রজেক্ট অফিসার মোঃ নজরুল ইসলাম, প্রজেক্ট অফিসার সায়েরা খাতুন, সাংবাদিক মোঃ আলমগীর আলম, কাউন্সিলর সচিব এস এম টিটু, মিঃ সুব্রত রায় দুলাল, ময়নুল হক।

উল্লেখ্য যে, সিসিকর ১১টি ওয়ার্ডের মধ্যে ৪, ১২, ২২ এই ৩টি ওয়ার্ডের ঝুঁকি নিরুপনের মাধ্যমে ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়। এছাড়া পুরনো ৮টি ওয়ার্ড যথা- ৫, ৬, ৭, ৮, ১০, ১১, ১৫, ২০ ওয়ার্ডের ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা হাল নাগাদ করা হবে। কর্মশালায় ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও ওয়ার্ড ভলান্টিয়ার গ্রুপের নেতৃবৃন্দ মাষ্টার ট্রেইনার সহ মোট ৭৮ জন কর্মশালায় অংশ গ্রহণ করেন। সিটি পর্যায়ে নগর ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা বৈধকরণ কর্মশালার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ১২নং ওয়ার্ডের ভলান্টিয়ার গ্রুপের সভাপতি মাহমুদুল হাসান জুবায়ের। -সংবাদ বিজ্ঞপ্তি

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open