বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১ : ৯:৪৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে কালবৈশাখী ঝড়ে সীমাহীন ভোগান্তি

111ডেস্ক রিপোর্ট :: সিলেটে ভোর থেকে বিকেল পর্যন্ত কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে জনজীবনে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। এ সময় বজ্রপাতে কোম্পানীগঞ্জের ইছাকলস এলাকার হাওরে একজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোররাতে কিছুটা বিরতির পর সকাল দশটা থেকে ১২টা পর্যন্ত সিলেট নগরের উপর দিয়ে বয়ে যায় প্রচণ্ড ঝড়। সেই সঙ্গে বজ্রপাত ও ভারী বৃষ্টি। ভারি বৃষ্টির কারণে নগরের সাপ্লাই, লোহারপাড়া, হাওয়াপাড়া, ঘাসিটুলা, উপশহরের বেশকিছু এলাকায় হাটুজল পরিমাণ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

কালবৈশাখী ঝড়ে নগরের পাশপাশি বিপর্যস্ত হয়ে পড়েছে প্রান্তিক জনপদের জীবনযাত্রা। ঝড়ের সঙ্গে পাহাড়ী ঢলে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় বেশ কিছু প্রাথমিক বিদ্যালয় জলাবদ্ধ হয়ে পড়েছে। বন্ধ হয়ে গেছে বিদ্যালয়ের কার্যক্রম।

এদিকে ঝড়ের সঙ্গে সঙ্গেই বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে সিলেট বিভাগের প্রায় প্রতিটি জনপদ। সিলেট সদর উপজেলাসহ বিয়ানীবাজার, বিশ্বনাথ, বালাগঞ্জ, কোম্পানীগঞ্জ, সুনামগঞ্জের জগন্নাথুপর, দক্ষিণ সুনামগঞ্জ, ছাতক, বিশম্ভরপুর, দিরাইসহ প্রায় প্রতিটি অঞ্চলে বিদ্যুৎ নেই। ফলে সাধারণ মানুষের পাশপাশি ভোগান্তিতে পড়ছেন ব্যবসায়ীরাও।

ঝড়ের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন নিম্ন আয়ের মানুষ। দিনমজুর শ্রমজীবিরা কাজের জন্য বাইরে বের হতে পারছেন না। অনেকের বাসাবাড়িতে পানি জমে জলাবদ্ধ অবস্থার সৃষ্টি হয়েছে। এছাড়া সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের হাওড় অঞ্চলে অনেক স্থানে ধানি জমি তলিয়ে গেছে। তড়িঘড়ি করে ধান কাটার শ্রমিক না পেয়ে সঙ্কটে পড়েছেন অনেক কৃষক। এরকম ভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢল অব্যাহত থাকলে সিলেট বিভাগের বিভিন্ন জনপদে বন্যারও আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

আবহাওয়া অফিস সিলেটের আবহাওয়াবিদ সাঈদ আহমদ জানান, মৌসুমী বায়ুর প্রভাবে কালবৈশাখী ঝড় হচ্ছে। আরোও কয়েকদিন এই অবস্থা চলতে থাকতে পারে।

এদিকে সিলেটের কোম্পানীগঞ্জের ইছাকলসে মঙ্গলবার সকালে বোরো ধান কাটার সময় বজ্রপাতে আব্দুর রহমান (২০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ছাতক পৌর শহরের বউলা গ্রামের মিছির আলীর ছেলে।

কোম্পানীগঞ্জ থানার ওসি বায়েস আলম ইছাকলস পুকুরিয়া গ্রুপ ফিশারিজ এলাকায় এ বজ্রপাতের ঘটনা নিশ্চিত করেছেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open