মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১ : ১২:১৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

‘ইসলাম রক্ষায় শহীদ হতে প্রস্তুত ৯০ লাখ মুজাহিদ’

1ডেস্ক রিপোর্ট :: ইসলামী আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখার মানববন্ধনে বক্তারা সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন- শহীদ হওয়ার কথা জীবনে অনেকবার শুনেছেন কিন্তু দেখেননি। তবে এবার দেখতে পাবেন মুসলমান কিভাবে শহীদ হয়। বর্তমান বিশে^ ৫৮টি দেশে রাষ্ট্র ধর্ম রয়েছে। তার মধ্যে মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্রধর্মে ইসলাম রয়েছে ২৭টি দেশে, খৃষ্টান ধর্ম রয়েছে ২৬টি দেশে ৫টি দেশে রয়েছে অন্যান্য ধর্ম। সংবিধানের ৫ম সংশোধনীতেও রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখা হয়েছে। এই সংবিধানের ২য় অনুচ্ছেদে বলা হয়েছে রাষ্ট্রধর্ম ইসলাম, তবে হিন্দু, খৃষ্টান, বৌদ্ধ সহ অন্যান্য ধর্মালম্বীগণ তাদের ধর্ম পালনে রাষ্ট্র নিশ্চিত করবে। তারপরেও ৯২ ভাগ মুসলমানদের কথা বিবেচনা না করে গুটি কয়েক নাস্তিকদের দাবির মুখে রিট যদি বহাল রাখা হয় এবং ইসলামকে বাতিল করা হয়, তবে ১৪৪ ধারা আইন জারি করে, কারফিউ জারি করে বাংলার মুসলমানদের স্তব্ধ করা যাবে না। প্রয়োজনে ৯০ লাখমুজাহিদ শহীদ হতে প্রস্তুত রয়েছে।’

রবিবার বাদ জোহর সিলেট নগরীর ঐতিহাসিক কোর্ট পয়েন্টে সংবিধান থেকে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন সিলেট মহানগর সভাপতি মুফতী মো. ফখর উদ্দীনের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারী ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সিলেট জেলা সহ সভাপতি আব্দুল করীম, সেক্রেটারী নাজির আহমদ, সাংগঠনিক সম্পাদক মুফতী লোকমান খান, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলা সভাপতি আলহাজ্ব ফজলুল হক, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি হাফিজ মাহমুদুল হাসান, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open