সোমবার, অক্টোবর ২৬, ২০২০ : ১২:১৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

মুক্ত হচ্ছেন আরিফ, বিস্ফোরক মামলায়ও জামিন

8ডেস্ক রিপোর্ট :: সাবেক অর্থমন্ত্রী শাহ এএম এস কিবরিয়া হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক মামলায়ও জামিন পেয়েছেন সিলেট সিটি করপোরেশনের সাময়িক বহিস্কৃত মেয়র আরিফুল হক চৌধুরী। রবিবার সকাল পৌণে ১১টার দিকে হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসহাব উল্লাহ তার ১৫ দিনের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ২২ মার্চ উচ্চ আদালত থেকে কিবরিয়া হত্যা মামলায় ১৫ দিনের জন্য জামিন লাভ করেন আরিফ।

হত্যা ও বিস্ফোরক উভয় মামলায় জামিন পাওয়ায় এখন আরিফুল হক চৌধুরীর কারামুক্তিতে কোন বাধা নেই বলে মনে করছেন তার অনুসারী নেতাকর্মীরা।

বিস্ফোরক মামলায় আরিফুল হক চৌধুরীর জামিন লাভের বিষয়টি নিশ্চিত করেছেন তার ঘনিষ্টজন হিসেবে পরিচিত মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য আবদুর রকিব চৌধুরী।

তিনি জানান- আরিফুল হক চৌধুরী নিজের ও তার অসুস্থ মায়ের সুচিকিৎসার জন্য আদালতে জামিন প্রার্থনা করেন। আদালত শুনানী শেষে ১৫ দিনের জামিন মঞ্জুর করেন।

বিস্ফোরক মামলার শুনানীতে আরিফুল হকের পক্ষে শুনানীতে অংশ নেন মঞ্জুর উদ্দিন আহমদ ফাহিম, সালেহ উদ্দিন আহমদ ও মনসুর উদ্দিন ইকবাল। সরকার পক্ষে ছিলেন পিপি সিরাজুল হক।

প্রসঙ্গত, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিটে আসামী করা হয় আরিফুল হক চৌধুরী। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর তিনি হবিগঞ্জ আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন। এরপর স্থানীয় সরকার মন্ত্রনালয় মেয়রের পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open