শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ : ১০:২৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

যে কোনো সময় ভারমুক্ত হচ্ছেন ফখরুল

7ডেস্ক রিপোর্ট :: জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুর পর থেকে দলের ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করে আসছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুলের দায়িত্ব নেওয়ার পর বেশ কয়েকবার গণমাধ্যমে খবর রটেছে তার ভারমুক্ত হওয়ার। তবে সে সব ছিল শুধুই গুঞ্জন। তবে সেই গুঞ্জন এবার বাস্তবে রূপ নিতে যাচ্ছে। কেননা যে কোনো মুহূর্তে  মহাসচিব হিসেবে ঘোষণা হতে যাচ্ছে ফখরুল ইসলাম আলমগীরের নাম। বিএনপি সূত্রে এমন তথ্য জানা গেছে।

সূত্র জানায়, পঞ্চম জাতীয় কাউন্সিলের মতো এবারও মহাসচিব বা সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের নতুন সদস্যদের নাম ঘোষণা করা হয়নি। কাউন্সিল অধিবেশনের আগে নিজস্ব রীতি অনুযায়ী চেয়ারপারসন এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত করে কাউন্সিলে অনুমোদন হয়।

তবে কউন্সিলে আগত কাউন্সিলর ও ডেলিগেটদের প্রত্যাশা ছিলো কাউন্সিল অধিবেশনে অন্তত নতুন মহাসচিবের নাম জানা যাবে। কিন্তু সে আশার পুরোটাই গুড়েবালি। তাই অনেকেই হতাশা নিয়ে ফিরে গেছেন।

দলের সূত্রে জানা গেছে, মহাসচিব পদে বর্তমানে ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্বে থাকা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকেই চূড়ান্ত করা হয়েছে। শিগগিরই ভারমুক্ত করা হবে তাকে।

সূত্র মতে, নতুন কমিটিতে প্রথমে স্থায়ী কমিটির নতুন সদস্যদের নাম ঘোষণা করা হবে পরে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সঙ্গে মহাসচিবের নাম ঘোষণা হবে।

তবে অপর একটি সূত্র জানায়, মহাসচিব এবং স্থায়ী কমিটির ঘোষণা একসঙ্গেই আসবে।

বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক ও কাউন্সিলের জন্য যে উপ-কমিটি গঠন হয়েছে তার একটি বিভাগের আহবায়ক আব্দুস সালাম জাগো নিউজকে বলেন, কাউন্সিল চেয়ারপারসনকে সর্বোচ্চ ক্ষমতা দিয়েছে। অতি অল্প সময়ের মধ্যে কমিটির নেতাদের নাম ঘোষণা করা হবে।

দলের স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেন, মির্জা ফখরুল ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করতে গিয়ে অনেক ত্যাগ স্বীকার করেছেন। ম্যাডাম তার হাতেই দায়িত্ব দেবেন বলে মনে করি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open