মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ৮:৪২ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সোজা হচ্ছে সেই বাঁকা ড্রেন

5স্টাফ রিপোর্টার :: অবশেষে নগরীর নবাব রোডের সেই সোজা রাস্তার বাঁকা ড্রেনটি সোজা করা হচ্ছে। গত বুধবার থেকে ড্রেনটি সোজা করতে সিলেট সিটি করপোরেশনের শ্রমিকরা কাজ শুরু করেছেন। তবে, ড্রেন খুঁড়ে পাওয়া প্রায় কোটি টাকার ইটের হদিস মেলেনি।
সরেজমিনে দেখা গেল, নবাব রোডের উজ্জ্বল কেইনের সামনের বাঁকা ড্রেন আবার নতুন করে খুঁড়ে সোজা করা হচ্ছে। যে দোকানটির বারান্দা রক্ষা করতে সোজা ড্রেনকে বাঁকা করা হয়েছিল, সেই দোকানের বর্ধিত বারান্দার অংশ ভেঙে দিয়েছেন সিসিক শ্রমিকরা।
স্থানীয় বাসিন্দা টিটু রহমান বলেন, এলাকার এই রাস্তাটি ২৫ ফুট প্রশস্ত। কিন্তু অনিয়ম করে একজনের স্বার্থে দশজনের চলার বড় রাস্তাটি সরু করে দেওয়া হয়। এতে ড্রেন বাঁকা হয়ে যায়। সবুজ সিলেট পত্রিকায় রিপোর্ট প্রকাশের  পর ড্রেন সোজা হয়েছে। এলাকার রাস্তাটিও বড় হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেল, ওসমানী মেডিকেল থেকে নবাব রোডের প্রায় ৪ কিলোমিটার রাস্তার সংস্কার কাজ চলছে। সিসিকের একটি প্রকল্পে এই কাজ শুরু হয়। কাজের শুরুতেই অনিয়ম ধরা পড়ে। এখানে পুরোনো ড্রেন খুঁড়ে প্রায় এক কোটি টাকার ইট লুটপাট হয়।
এ বিষয়ে ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম ঝলক বলেন, রাস্তাটি আমার এলাকায়। ড্রেন সোজা হচ্ছে। সিসিকের কর্মকর্তারা নিজে উপস্থিত থেকে ড্রেনটি সোজা করতে লাল মার্ক দিয়ে কাজ শুরু করেছেন। তবে, ইট লুটপাটের বিষয়টি আমার জানা নেই।
১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সিকন্দর আলী জানান, জনস্বার্থে ড্রেন সোজা করা হচ্ছে। তবে, ইটের বিষয়ে কিছু জানি না।
এ বিষয়ে কাজের দায়িত্বে থাকা সিসিকের প্রৌকশলী আলী আকবর জানান, রাস্তার কাজ চলমান। এখানে ড্রেনটি বেঁকে গিয়েছিল। আবার সোজা করা হচ্ছে। উজ্জ্বল কেইনের বারান্দাও ভাঙার কাজ চলছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open