মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ১২:১৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেট কান্দিগাও ইউপিতে ব্যালট বাক্স ছিনতাইর চেষ্টা : দু পক্ষের সংর্ঘষ,প্রিসাইডিং অফিসার আহত

1

স্টাফ রিপোর্টার :: ১ম ধাপে ইউপি নির্বাচন চলাকালে সিলেটের কান্দিগাঁও ইউনিয়নের চামাউরা কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে নৌকার প্রার্থী নিজাম উদ্দিনের নেতাকর্মীরা ভোট কেন্দ্র দখল করে ব্যালট বাক্স ছিনতাইর জন্য চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে । এ সময় স্থানিয় ও সাধারণ ভোটারদের সাথে নিজাম উদ্দিনের নেতাকর্মীদের সংর্ঘষ বাধে ও প্রায় ঘন্টাব্যাপি ভোট গ্রহণ বন্ধ থাকে । মঙ্গল দুপুর ১টায় এ ঘটনা ঘটে । সংর্ঘষে ব্যালট বাক্স রক্ষা করতে গিয়ে আহত হয়েছেন ভোট কেন্দ্রর দ্বায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার মোসিদ আলী । তিনি প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে ।
স্থানিয় সূত্রে জানাযায় , মঙ্গলবার সকাল থেকে কান্দিগাঁও ইউনিয়নের চামাউরা কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে শান্তিপূর্নভাবে ভোট গ্রহণ চলছিল কিন্তু দুপুরে নৌকা প্রতিকের প্রার্থী নিজাম উদ্দিনের কর্মী হৃদয় তার দলবল নিয়ে ব্যালট বাক্স ছিনতাই করার জন্য ভোট কেন্দ্রে হামলা চালায় । এ সময় কেন্দ্রে দ্বায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার ব্যালট বাক্স ছিনতাইয়ে বাধা প্রদান করলে তার বাম হাতের আঙ্গুলে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তাকে আহত করা হয় । এ ঘটনায় স্থানিয় সাধারণ ভোটাররা প্রতিবাদ করলে তাদের সাথে সংর্ঘষ বাধেঁ নিজাম উদ্দিনের সর্মথকদের । ঘন্টা ব্যাপি সংর্ঘষে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে ও প্রায় ঘন্টাখানেক ভোট গ্রহণ বন্ধ থাকে । খবর পেয়ে র‌্যাব এর সদস্য ও স্টাইকিং ফোর্সের দ্বায়িত্বে থাকা ওসি জমসেদের নেতৃত্বে পুলিশ সদস্যরা এসে ঘটনা নিয়ন্ত্রণ করেন এবং পুনরায় দুপুর ২ টা ৫ মিনিটে ভোট গ্রহণ শুরু হয় ।
এ ব্যাপারে চামাউরা কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আইনশৃংঙ্খলার রক্ষার দ্বায়িত্বে থাকা এসআই সাহিদুল ইসলাম জানান, ভোট কেন্দ্রে কিছু দুষকৃতিকারী হামলা চালালে সংর্ঘষের সূত্রপাত হয় । তবে আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এসে পরিস্তিতি নিয়ন্ত্রণ করেন ।
প্রিসাইডিং অফিসার মোসিদ আলী জানান, কিছু দুষকৃতিকারী ভোট কেন্দ্রে হামলা চালিয়ে ব্যালট বাক্স ছিনতাই করার চেষ্টা করে । বাধা প্রদান করলে বামহাতে আঘাত প্রাপ্ত হই ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open