মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ : ৯:২৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

এবার শিক্ষা প্রকৌশলীকে নাড়িভুড়ি ফেলে দেওয়ার হুমকি নিপুর, থানায় জিডি

2স্টাফ রিপোর্টার :: এবার সিলেট শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে হত্যার হুমকি দিয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে এসএমপির কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল হাকিম।

এরআগে ২০১৩ সালের প্রথম দিকে শিক্ষা প্রকৌশলীকে এমসি কলেজের অধ্যক্ষ ভবনে মারধর করেন তৎকালীন জেলা ছাত্রলীগের সভাপতি পংকজ পুরকায়স্ত। এ ঘটনা সংবাদ মাধ্যমে প্রচারিত হলে তাকে বহিস্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তখন ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান সিনিয়র সহ-সভাপতি হিরণ মাহমুদ নিপু।
কিন্তু, একই বছরে গোলাপগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের আগের দিনে নগরীর কোর্ট পয়েন্টে সিপিবি-বাসদের কেন্দ্রীয় নেতাদের সমাবেশে হামলার ঘটনায় নিপুর নেতৃত্বাধীন জেলা কমিটি বিলুপ্ত করে ছাত্রলীগ।

এদিকে, গত ১৪ মার্চ শিক্ষা প্রকৌশলীকে হুমকি দিলে রোববার (২০মার্চ) কোতেয়ালি মডেল থানায় যুবলীগ নেতা হিরন মাহমুদ নিপুর বিরুদ্ধে তিনি জিডি (নং-১৩২০) করেন নজরুল হাকিম। জিডিতে তিনি অভিযোগ করেন- সিলেট শহরতলী বালুচর এ ব্লকের ফোকাস-১৭৫ নং বাসার হিরণ মাহমুদ নিপু তার নাড়িভুড়ি ফেলে দেয়ার হুমকি দিয়েছেন।

গত ১৪ মার্চ দুপুর ১২টায় নিপু তার অফিস কক্ষে যান এবং তার মনোনীত প্রতিষ্ঠানের নামে ঠিকাদারীর কার্যাদেশ দেয়ার জন্য চাপ দেন। এ সময় নির্বাহী প্রকৌশলী তার প্রতিষ্ঠানের কাগজপত্র সঠিক নয় বলে জানালে ক্ষিপ্ত হয়ে উঠেন নিপু । তিনি ছোরা হাতে নিয়ে প্রকৌশলীর নাড়িভুড়ি ফেলে দেয়ার হুমকি দেন। তার এ হুমকিতে ভীত সন্ত্রস্ত নির্বাহী প্রকৌশলী মো. নজরুল হাকিম জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত রয়েছেন।

সাধারণ ডায়েরীর বিষয়টি শিক্ষামন্ত্রী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ঢাকার প্রধান প্রকৌশলীসহ বিভিন্ন দায়িত্বশীল মহলকে অবহিত করা হয়েছে।
কোতয়ালী থানার ওসি সোহেল আহমদ জিডি’র বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববার সাধারণ ডায়রি করেছেন শিক্ষা প্রকৌশলী নজরুল হাকিম। এ বিষয়ে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করছি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open