সোমবার, জানুয়ারী ১৮, ২০২১ : ১০:৫৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

জনকণ্ঠের সম্পাদক আতিক উল্লাহসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

2ডেস্ক রিপোর্ট :: প্রধান বিচারপতির মানহানির মানহানির অভিযোগের মামলায় ‘দৈনিক জনকণ্ঠ’র সম্পাদক মোহাম্মদ আতিক উল্লাহ খান মাসুদসহ ওই পত্রিকার তিন কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার মহানগর হাকিম  স্নিগ্ধা রানী চক্রবর্তী সোমবার তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির এ আদেশ দেন।  একই সঙ্গে আগামী ২৫ এপ্রিলের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানা সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বিচারক।

সম্পাদক আতিক উল্লাহ খান ছাড়াও গ্রেপ্তারি পরোয়ানা জারিকৃত অপর দুই আসামিরা হলেন, পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক তোয়াব খান ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি ‘দৈনিক জনকণ্ঠ’র ৬ষ্ঠ পাতায় ‘অবসরের পরে রায় লেখা : এজেন্ডা খালেদার, বাস্তবায়নের দায় নতুন কাঁধে’ শিরোনামে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। বাদীপক্ষের দাবি, এতে প্রধান বিচারপতিসহ তার সম্মান ক্ষুণ্ন হয়েছে। এটি টাকা দিয়ে পরিমাপ করা সম্ভব না হলেও এর আনুমানিক ক্ষতি প্রায় ১০ হাজার কোটি টাকা।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি ঢাকা সিএমএম আদালতে ১০ হাজার কোটি টাকার মানহানির অভিযোগে মামলাটি দায়ের করেন ঢাকা মেট্রোবারের সাবেক সভাপতি অ্যাডভোকেট আরফান উদ্দিন খান।

বিচারাধীন বিষয়ে বিচারকের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে নিবন্ধ প্রকাশ করায় জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়কে গত অগাস্টে অবমাননার দায়ে দোষী সাব্যস্ত করে সাজা দেয় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open