বৃহস্পতিবার, জানুয়ারী ২৮, ২০২১ : ৩:২২ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

পেছাল আওয়ামী লীগের সম্মেলন

23870ডেস্ক রিপোর্ট: দিন-ক্ষণ ঠিক হলেও ২৮ মার্চ হচ্ছে না ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন।রোববার গণভবনে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রারম্ভিক বক্তব্যে এই আভাস দেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাউন্সিল পেছানোর জন্য সারাদেশজুড়ে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কারণ দেখান শেখ হাসিনা। ছয় বছর পর বিএনপি কেন্দ্রীয় কাউন্সিল করার পরদিনই আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্যরা বৈঠকে বসলেন।

আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিল হয়েছিল চার বছর আগে ২০১২ সালে ডিসেম্বরে। সে অনুযায়ী গত ২৯ ডিসেম্বর বর্তমান কমিটির মেয়াদ ফুরোলেও কাউন্সিল করতে তিন মাস সময় নেয় দলটি।

গত ৯ জানুয়ারি আওয়ামী লীগ ২৯ মার্চ কাউন্সিলের দিন ঠিক করার পর নির্বাচন কমিশন ইউপি ভোটের তফসিল দেয়। কয়েক দফায় জুন মাস পর্যন্ত চলবে এই ভোট।

এই কারণে কাউন্সিল পেছানোর আভাস দিয়ে গত বুধবার এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেছিলেন, “এবারই প্রথম দলীয়ভাবে ইউপি নির্বাচন হতে যাচ্ছে, আর এই নির্বাচন জাতীয় ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

“তাই সকল নেতাকর্মী নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবে। এসব বিষয় চিন্তা করে সামনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সম্মেলনের তারিখ পরিবর্তন করা হতে পারে।”

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open