রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ : ৬:২৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিকৃবিতে কর্মকর্তাদের কর্মবিরতি স্থগিত, আন্দোলনে অনড় শিক্ষকরা

2ডেস্ক রিপোর্ট :: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)-এর কর্মকর্তা ও কর্মচারীরা তাদের কর্মবিরতির আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন। তবে দাবি পুরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘো্ষণা দিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষকরা। এ অবস্থায় রোববারও সিকৃবিতে ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা জানিয়েছেন প্রক্টরের সাথে অশোভন আচরণকারী রেজিস্টারকে অপসারণ না করলে ক্লাসে যোগ দেবেন না তাঁরা। এই দাবিতে গত বুধবার প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়টির ৫৭ জন শিক্ষক।

সিকৃবি অফিসার পরিষদের নেতারা জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ গোলাম শাহি আলমের আশ্বাসের প্রেক্ষিতে এবং সিলেট জেলা ও মহানগনর আওয়ামী লীগের নেতাদের আহ্বানে নিজ নিজ দাপ্তরিক কাজে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তারা। একই সাথে কর্মচারীবৃন্দও তাদের আন্দোলন কর্মসূচী প্রত্যাহার করে নিয়েছে।

রবিবার পৃথক প্রেস রিলিজের মাধ্যমে এ কথা জানিয়েছেন সিলেট কৃষিবিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদ ও কর্মচারী সমিতি। অফিসার পরিষদের সভাপতি মোঃ ছানোয়ার হোসেন মিঞা ও কর্মচারী সমিতির সভাপতি মোঃ শাহ আলম সুরুক এখবর নিশ্চিত করেছেন।

তারা বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি যাতে না হয় সেদিক বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের অস্থিতিশীল পরিস্থিতির সময়ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একদিনের জন্যও ক্লাস পরীক্ষা বন্ধ হয়নি। সেই সুনাম অক্ষুন্ন রাখতে সিকৃবির কর্মকর্তা-কর্মচারী সর্বদাই সহযোগিতার হাত বাড়িয়ে দিবে। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিরাজে সহযোগিতায় সিকৃবির কর্মকর্তা-কর্মচারীদের কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

উল্লেখ্য সিকৃবির প্রক্টর প্রফেসর ড. আবদুল বাসেত কর্তৃক রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলামকে লাঞ্চিত করার অভিযোগে গত বুধবার থেকে লাগাতার কর্মবিরতি ঘোষণা করে অফিসার পরিষদ ও কর্মচারী সমিতি।

অপরদিকে রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলামের বিরুদ্ধে প্রক্টর প্রফেসর ড. আবদুল বাসেতকে লাঞ্ছিত করার অভিযোগ এনে তাঁর অপসারণ দাবিতে একইদিনে কর্মবিরতি শুরু করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও।

এ ব্যাপারে সিকৃবির শিক্ষক সমিতির শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. তরিকুল আলম বলেন, দাবি পুরণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

তবে উপাচার্য ড. মোঃ গোলাম শাহি আলম জানিয়েছেন, বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open