সোমবার, অক্টোবর ২৬, ২০২০ : ১:২৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাবি ক্যাম্পাসে মানববন্ধন

2ডেস্ক রিপোর্ট :: চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় লাইব্রেরীর সামনে শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ, সিলেট শাখা সভাপতি মিজান খান, যুগ্ম সম্পাদক নিলয় গোস্বামী, সিলেট বিভাগ সমন্বয়কারী আ. র. ম. বাকীবিল্লাহ্, শাবি শাখা সভাপতি দীপংকর দাস (দীপন), সাধারন সম্পাদক শ্রীপদ দাস, যুগ্ম সম্পাদক মোঃ শোয়েব আক্তার, দেবব্রত ভট্টাচার্য, মোঃ স্বপন মিয়াসহ আরো অনেকে।

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবির পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরে বক্তারা বলেন, বাংলাদেশের প্রতিবেশী দেশসহহ বিশ্বের সর্বত্র চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এর উপরে। এমনকি বিশ্বের কোন কোন দেশে চাকরিতে প্রবেশের নির্দিষ্ট কোন বয়সসীমা নেই। কিন্তু আমাদের দেশে চাকরিতে বয়সের প্রবেশসীমা ৩০ হওয়ায় এই সময়ের পরে অনেকেই বেকার হয়ে যান। কিন্তু একজন শিক্ষিত যুবক কিভাবে ৩০ বছর পার হলেই অক্ষম হয়ে যান?

বক্তারা আরো বলেন, একজন শিক্ষার্থীর ২৩ বছর বয়সে শিক্ষা জীবন শেষ হওয়ার কথা থাকলেও এই সমীকরণটি শুধুমাত্র কাগজে কলমে সীমাবদ্ধ। স্নাতকোত্তর সনদ প্রাপ্তিসহ সর্ব সাকুল্যে বয়স কমপক্ষে ২৭-২৮ বছর পার হয়ে যায়। দীর্ঘ শিক্ষা জীবন শেষ করে মাত্র দুই বা আড়াই বছর চাকরির সন্ধানের সুযোগ মিলে; এতে ব্যর্থ হলে অনেকের শিক্ষাজীবন প্রশ্নবিদ্ধ হয়ে যায়। সুতরাং এই প্রেক্ষিতে চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি করা অত্যন্ত জরুরি এবং সময়ের যৌক্তিক দাবি।

মানববন্ধন শেষে শাবি প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open