রবিবার, অক্টোবর ২৫, ২০২০ : ৪:০৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল আজ

2ডেস্ক রিপোর্ট :: বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিল আজ শনিবার। এবারের কাউন্সিলের প্রতিপাদ্য ‘মুক্ত করবোই গণতন্ত্র।’ রাজধানীর ইঞ্জিনিয়ার্স  ইনস্টিটিউশন ও সোহরাওয়ার্দী উদ্যানের একাংশ নিয়ে অনুষ্ঠিত হবে এই কাউন্সিল। সকাল ১০টায় শুরু হবে কাউন্সিলের আনুষ্ঠানিকতা। কাউন্সিল উদ্বোধন করবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। দুপুর ১২টায় বক্তব্য দেয়ার কথা রয়েছে বেগম খালেদা জিয়ার।

৬ বছর পর দলের জাতীয় কাউন্সিল। তাই নেতাকর্মীদের মধ্যে সাজ সাজ রব। দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে ঢাকায় আসা দলীয় নেতাকর্মীদের পদচারণায় মুখরিত দলের কেন্দ্রীয় কার্যালয়। পোস্টার ব্যানারে ছেয়ে গেছে নয়াপল্টন।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠা থেকে এ পর্যন্ত কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে ৫টি।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর রাজধানীর রমনা বটমূলে হয়েছিল দলের প্রথম কাউন্সিল । ১৯৮২ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয় দ্বিতীয়  কাউন্সিল। দীর্ঘ ৮ বছর পর ১৯৮৯ সালের মার্চে অনুষ্ঠিত হয় তৃতীয় কাউন্সিল। আর চতুর্থ কাউন্সিল অনুষ্ঠিত হয় ১৯৯৩ সালে মানিক মিয়া এভিনিউতে। সর্বশেষ ২০০৯ সালের ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে হয় পঞ্চম কাউন্সিল।

এদিকে শুক্রবার সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ জানান, এরই মধ্যে কাউন্সিলের সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open