শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ৮:০৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বঙ্গবন্ধুর জন্মদিনে শাবিতে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

indexডেস্ক রিপোর্ট :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ক্যাম্পাসের ফুডকোর্ট চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শাখা ছাত্রলীগ কেক কাটা ও র‍্যালির আয়োজন করে। কেক কাটার সময় ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাজিদুল ইসলামের সবুজের(পার্থ-সবুজ গ্রুপ) সমর্থক মোশাররফ হোসেন রাজু (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স,২০১১ ব্যাচ), সহসভাপতি আবু সাঈদ আকন্দ ও সাধারণ সম্পাদক ইমরান খানের(সাইদ-ইমরান গ্রুপ) সমর্থক মুহিবুল ইসলাম মিসবাহকে (সমাজবিজ্ঞান, ২০০৮ ব্যাচ) ধাক্কা দেয়।

এনিয়ে দুই জনের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরবর্তীতে দেশীয় অস্ত্র নিয়ে এক পক্ষ অন্য পক্ষকে ধাওয়া দিয়ে শাহপরান হলের দিকে নিয়ে যায়। এসময় তিনটি ককটেল ও একটি গুলির আওয়াজ শোনা যায়।

পরবর্তীতে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগ নেতাদের সাথে মিটিং করলেও কোন সমাধানে আসতে পারেনি। সমাধান না হওয়ায় হলে অবস্থানরত দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

যোগাযোগ করা হলে মিসবাহ ও রাজু পরষ্পরকে দায়ী করেন।

সাজিদুল ইসলাম সবুজ বলেন, সাঈদ-ইমরান গ্রুপের কর্মী মিসবাহের সাথে কথা কাটাকাটিকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে। আমাদের কর্মীরা হলের দিকে যেতে চাইলে তারা পিছন থেকে হামলা করে। পরে আমাদের কর্মীরা ঘুরে তাদের ধাওয়া দিয়ে নিয়ে যায়।

সহ সভাপতি আবু সাঈদ আকন্দ জানান, সে (রাজু) একসময় ছাত্রদল করত। আমার হাতে যথেষ্ট প্রমাণ আছে। তাছাড়া সে যৌন হয়রানির দায়ে বিশ্ববিদ্যালয় থেকে বর্তমানে বহিষ্কৃত। সে ক্যাম্পাসের প্রত্যেকটি ন্যক্কারজনক ঘটনার সাথে জড়িত। আমি প্রশাসন এবং ছাত্রলীগের নেতৃবৃন্দের কাছে তার বিচার দাবি করছি।

ভারপ্রাপ্ত প্রক্টর ইশরাত ইবনে ইসমাইলের সাথে যোগাযোগ করা হলে তিনি মিটিংয়ে আছেন বলে ফোন কেটে দেন। সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন জানান, ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

এবার থেকেই অষ্টম শ্রেণিতে ‘প্রাথমিক সমাপনী’

নিউজ ডেস্ক : পঞ্চম শ্রেণিতে প্রাথমিক সমাপনী পরীক্ষা এবারই তুলে দেয়া হচ্ছে। ফলে পঞ্চম শ্রেণিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open