শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ : ১১:২৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সুন্দরবন রক্ষায় দেশব্যাপী অর্ধদিবস হরতাল ২১ মার্চ

8ডেস্ক রিপোর্ট :: সুন্দরবন রক্ষার্থে ২১ মার্চ (সোমবার) দেশব্যাপী অর্ধদিবস হরতালের ঘোষণা দিয়েছে সর্বজন বিপ্লবী দল। বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হরতালের ঘোষণা দেন দলটির আহ্বায়ক প্রকৌশলী ইনামুল হক।

সুন্দরবনে রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপন থেকে বিরত থাকতে সরকারের প্রতি অনুরোধ জানানোর পাশাপাশি বিদ্যুৎকেন্দ্র স্থাপনে বাধা দেয়ার জন্য দেশের সকল স্থানের জনগণকে প্রতিরোধ গড়ে তোলার আহ্ববানও জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সুন্দরবনকে ১৮৭৫ সালে `সংরক্ষিত বন` হিসেবে ঘোষণা দেয়া হয়। সুন্দরবনের ৩২৪ বর্গকিলোমিটার এলাকায় তিনটি বন্যপ্রাণী অভয়াশ্রম ঘোষণা করা হয়েছে।

বক্তারা বলেন, ‘প্রধানমন্ত্রী পরিবেশ রক্ষা বিষয়ক `চ্যাম্পিয়নস অব দ্যা আর্থ` পুরস্কার পেয়েছেন। আর তার হাতেই ধ্বংস হবে সুন্দরবন- এটা মানা যায় না।`

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য কৃষিবিদ রফিক চৌধুরী, নাজিম উদ্দিন, শেখ লিয়াকত আলী, হাজী মো. শহীদ, তুসার রেহমান প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open