শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১ : ৯:৩৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

নদী ভাঙ্গনের থেকে দরিয়া শাহ (রহঃ) মাজার রক্ষায় সিসি ব্লক বসাবে সিসিক

7-12ডেস্ক রিপোর্ট :: দক্ষিণ সুরমায় সিলেট সিটি কর্পোরেশনের ২৬নং ওয়ার্ডের কদমতলী গ্রামে সুরমা নদীর তীরে অবস্থিত ঐতিহ্যবাহী দরিয়া শাহ মাজার। সুরমা নদী ভাঙ্গন মারাত্বক আকার ধারণ করায় বর্তমানে এ মাজারের অস্তিত্ব হুমকির মুখে। নদী ভাঙ্গনের কবল থেকে দরিয়া শাহ মাজার ও এর আশপাশ এলাকার বসত বাড়ি রক্ষা করতে সুরমা নদীর দক্ষিণ পারে সিসি ব্লক বসানোর সিদ্বান্ত নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন।

সোমবার দুপুর ৩ টায় কদমতলী এলাকা পরিদর্শন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব। এসময় উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, সিলেট সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন, সিলেট সিটি কর্পোরেশনের ১১ নং ওয়ার্ড কাউন্সিলার রকিবুল ইসলাম ঝলক, সিলেট সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের সহ কদমতলী এলাকার বাসিন্দারা।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব জানান, নগরীর বিভিন্ন ছড়া, খাল উদ্ধার করা হচ্ছে। এসব ছড়া, খালের সীমানা নির্ধারণ করে দেয়াল নির্মাণ শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। সেই সাথে নদী ভাঙ্গেনের হাত থেকে নগরবাসীকে রক্ষা করতে ব্লক বসানোর কাজ হাতে নেয়া হয়েছে। সুরমা নদীর ভাঙ্গন থেকে দরিয়া শাহ মাজার ও আশপাশ এলাকার ঘর-বাড়ি রক্ষা করতে ৫৫৮ ফুট পর্যন্ত ব্লক স্থাপনের কাজ শুরু করে সিলেট সিটি কর্পোরেশন। এসময় তিনি কদমতলী ও এর আশাপাশ বিভিন্ন এলাকা ঘুরে দেখেন।

২৬ নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন বলেন, ওয়ার্ডবাসীর ভালোবাসা ও সহযোগিতায় আমি জনপ্রতিনিধি হয়েছি, জনগণের সুবিধা ও কল্যাণমুলক কাজ করাই আমার মূল লক্ষ্য। ওয়ার্ডের সকল উন্নয়নমূলক কুাজ সম্পন্ন করতে সর্বস্তরের জনসাধারণ আমাকে সহযোগিতা করলে ওয়ার্ডকে মডেল ওয়ার্ডে রূপান্তর করতে পারবো। তিনি আরো জানান নদীর পারে ব্লক স্থাপনে ব্যায় হবে ২ কোটি ১৮ লক্ষ টাকা যা সিটি কর্পোরেশনের নিজস্ব তহবীল থেকে করা হবে।
এর আগে দুপুর ২টায় দক্ষিণ সুরমার ফল মার্কেটের ব্যাবসায়ীদের সাথে মার্কেটের ব্যবসায়ী সমিতির কার্যালয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open