রবিবার, জানুয়ারী ১৭, ২০২১ : ৬:৪৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

কিবরিয়া হত্যা মামলায় দু জনের সাক্ষ্যগ্রহণ

kibria-4স্টাফ রিপোর্টার :: সাবেক অর্থমন্ত্রী শাহ এ এস এম কিবরিয়া হত্যা মামলায় গতকাল বৃহস্পতিবার দুই জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মকবুল আহসান জেএমবি’র মুফতি হান্নানসহ ১২ আসামির উপস্থিতিতে এ সাক্ষ্যগ্রহণ হয়। আদালত আগামী ১৬ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন। গতকাল সকালে পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে আসামীদের উক্ত আদালতে হাজির করা হয়।
সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি এডভোকেট কিশোর কুমার কর জানান, গতকাল বৃহস্পতিবার কিবরিয়া হত্যা মামলায় হবিগঞ্জের আলতাব আলী ও আব্দুল খালিক নামে দুই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। জেএমবি’র মুফতি আব্দুল হান্নানসহ ১২ আসামীদের গতকাল আদালতে উপস্থিত করা হলেও অসুস্থ্যতার কারনে সিসিকের বরখাস্তকৃত আরিফুল হক চৌধুরী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুর রহমান বাবরকে আদালতে আনা হয়নি। কিন্তু আরিফ ও বাবরের সংশ্লিষ্ট আইনজীবীর মাধ্যমে আদালতে তাদের হাজিরা দেন। আগামী ১৬ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ আদালত নির্ধারণ করেছেন।
প্রমঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ অনেকে। ঘটনায় ওই রাতেই হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন। আলোচিত এ মামলায় তিন দফা তদন্তের পর তদন্তকারী কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল ২০১৪ সালের ২১ ডিসেম্বর হারিছ চৌধুরী, আরিফ, গউসসহ ১১ জনের নাম যোগ করে মোট ৩২ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দেন। যার মধ্যে ১০ আসামি জামিনে, ৮ জন পলাতক এবং ১৩ আসামি কারাগারে। এছাড়া আরিফুল হক চৌধুরী কারা হেফাজতে ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open