রবিবার, অক্টোবর ২৫, ২০২০ : ২:০১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে নারী দিবস পালিত -নারীর পথচলা আজও মসৃণ নয়

12823102_463764870499567_124095656_oডেস্ক রির্পোট :: অধিকার, মর্যাদায় নারী পুরুষ সমানে সমান- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে  আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ও কৃষিবিদ ইন্সটিটিউশন সিলেট জেলা শাখার যৌথ উদ্যোগে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রফেসর ড. মো. মতিউর রহমান হাওলাদেও সভাপতিত্বে ও প্রভাষক ফাহমিদা ইসফাকের পরিচলানায় বক্তরা বলেন- একুশ শতকের আধুনিক যুগেও নারী নির্যাতন হচ্ছে। নারীর পথ চলা আজও মসৃণ নয়। কৌশলে নারীর পুরোপুরি নিয়ন্ত্রণ মুঠোর ভেতর পুরে রেখেছে পুরুষতন্ত্র। এমনকি নারীর স্বাধীন চিন্তাা চেতনাও আবদ্ধ করা হয়েছে ঘেরাটোপে। এর জন্য আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। তবেই নারীমুক্তি সম্ভব।
আলোচনা সভায় বক্তব্য রাখেন যৌন নিপিড়ন অভিযোগ সংক্রান্ত প্রতিরোধ কমিটির আহবায়ক অধ্যাপক আঞ্জুমান আরা, অধ্যাপক ড. মো. অধ্যাপক ড. মো. আব্দুল বাছিত, অধ্যাপক নাসরিন সুলতানা, অধ্যাপক ড. মো. নুুর হোসেন মিয়া, অধ্যাপক ড. মো এ এফ এম সাইফুল ইসলাম, অধ্যাপক ড. সানজিদা রীতু, অধ্যাপক ড. আবুল কাসেম, কৃষিবিদ ইন্সটিটিউশন সিলেট জেলা শাখার পক্ষে ডা. ইুরুল ইসলাম, ডেপুটি রেজিস্টার ফাতেহা শিরিন, শিক্ষার্থী ময়ংম মেমিতা প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open