মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১ : ৭:৪৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

গোলাগুলি করে এমসি কলেজ ছাত্রলীগের ঐতিহাসিক ৭ মার্চ ‘পালন’!

18046ডেস্ক রিপোর্ট ::  কিছুতেই যেনো নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না এমসি কলেজ ছাত্রলীগকে। বারবার নিজেদের মধ্যে সংঘাত-সহিংসতায় জড়িয়ে পড়েছে ছাত্রলীগের টিলাগড়কেন্দ্রীক এই অংশ।

বাদ যায় নি ঐতিহাসিক ৭ মার্চ। সারাদেশে যেখানে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ মার্চ, সেখানে এমসি কলেজ ছাত্রলীগ ব্যস্ত নিজেদের মধ্যে সংঘাত আর গোলাগুলিতে। যেনো গোলাগুলি করেই বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের এই দিনটি ‌’পালন’ করলো এমসি কলেজ ছাত্রলীগ।

টিলাগড়ে ছাত্রলীগের বিরোধ নতুন কোনো ঘটনা নয়। পুরোনো বিরোধ থেকে বারবারই সংঘাতে জড়িয়েছে এখানকার ছাত্রলীগের দুই গ্রুপ। তবে বাঙালির মুক্তির সনদের দিনটিতেও ছাত্রলীগের তাণ্ডবে বিব্রত ছাত্রলীগের নেতারাই।

সোমবার (৭ মার্চ) দুপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এমসি কলেজে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় কয়েক রাউন্ড গুলিও বিনিময় হয়। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০জন।

সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী ও সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

তবে নিপু গ্রুপের কর্মীদের দাবি, রায়হান গ্রুপ তাদের উপর গুলি চালায়। যদিও এমন অভিযোগ অস্বীকার করেছেন রায়হান।

এই সংঘর্ষে আহত শাহিন আহমদ নামের এক ছাত্রলীগ কর্মীকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার্থে ঢাকায় প্রেরণ করা হয়েছে। আর পুলিশ তাজ উদ্দিন ও সাফায়েত হোসেন নামের দুই ছাত্রলীগ কর্মীকে আটক করেছে।

৭ মার্চে সংঘর্ষে জড়িয়ে পড়া প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপু বলেন, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদের মদদে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী ও তার অনুসারীরা জায়গা-জমি দখল করতে করতে এখন কলেজ দখল শুরু করেছে। সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের প্রতিহত করতে গেলে সংঘর্ষ বাধে।

অপরদিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী বলেন, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী বিকাশ চন্দ্র সাহা কলেজে প্রবেশপত্র আনতে গেলে নিপুর ক্যাডাররা তাকে মারধর করে। এ খবরে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসে গিয়ে হামলাকারীদের ধাওয়া দেয়।

তিনি বলেন, আমার নিজস্ব কোন গ্রুপ নেই। আমি জেলা কমিটির সাধারণ সম্পাদক।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open