বুধবার, অক্টোবর ২১, ২০২০ : ৭:১৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

নতুন প্রজন্মকে বিজ্ঞান-প্রযুক্তি জ্ঞানে বলিয়ান করতে হবে: শিক্ষামন্ত্রী

52975ডেস্ক রিপোর্ট :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, নতুন প্রজন্মকে বিজ্ঞান ও প্রযুক্তি জ্ঞানে বলিয়ান করে গড়ে তুলতে হবে। কারণ বর্তমান বিশ্ব যেমন বিজ্ঞান ও প্রযুক্তির উপর চলছে তেমনি ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে। বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষায় শিক্ষিত জাতি গঠনের লক্ষ্যে উপজেলায় আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন (ইউআইটিআরসিই) গড়ে তুলার কাজ শুরু হয়েছে। শিগগির দেশের প্রতিটি উপজেলায় এ ধরণের সেন্টার স্থাপন করা হবে।

বৃহস্পতিবার বেলা ২টায় গোলাপগঞ্জ উপজেলার এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের নতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের উন্নয়ন ও নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। স্থানীয় বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, কোন উন্নয়ন থেকে গোলাপগঞ্জ বিয়ানীবাজার উপজেলা বঞ্চিত হবে না। উপজেলা ফায়ার সার্ভিস ষ্টেশনের কাজ দ্রুত এগিয়ে চলছে উল্লেখ করে বলেন, এতদিন জায়গার অভাবে ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মাণ করা সম্ভব হয়নি। ষ্টেশনের জন্য পর্যাপ্ত পরিমান ভূমি দান করায় শামিম আহমদ রাসেলকে অভিনন্দন জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শুধু সরকারের পক্ষে সবকিছু করা কঠিন। তাই আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক অসীম কুমার শর্ম্মার পরিচালনায় বক্তব্য দেন গোলাপগঞ্জ পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, জেলা আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, পরিচালনা পর্ষদ সদস্য ওয়েছুর রহমান, মাহবুবুর রহমান ফয়ছল, সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ প্রমুখ।

শিক্ষামন্ত্রী বিকাল সাড়ে ৩টায় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। সিলেট সিভিল সার্জন মোঃ হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এসএম মাহাবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক রফিক আহমদ, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্য একেএম ফজলুল হক শিবলী, জেলা আওয়ামী লীগ কার্য নির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল মুন্তাকিম, সাপ্তাহিক সিলেটের তথ্য সম্পাদক ও গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাবেক অজামিল চন্দ্র নাথ, আমুড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. মঈন উদ্দিন, ঢাকাদক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন আহমদ, সাংবাদিক আব্দুল আহাদ, ডা. রেহান উদ্দিন, ডা. শাহিনুল ইসলাম, ডা. ইউকে সিন্হা, ষ্টোর কিপার কবির আহমদ তালুকদার, সেবিকা পূর্ণিমা রানী চক্রবর্ত্তী প্রমুখ।

বিকাল ৪টায় গোলাপগঞ্জ চৌমুহনী বাসটার্মিনালে পৌরসভার নব নির্বাচিত পরিষদের পক্ষ থেকে দেয়া সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। পৌর মেয়র সিরাজুল জব্বার চৌধুরীর সভাপতিত্বে ও কাউন্সিলর রুহিন আহমদ খানের পরিচালনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, কাউন্সিলর হেলালুজ্জামান হেলাল, এম ফজলুল আলম, সাংবাদিক আব্দুল আহাদ, বিশিষ্ট মুরব্বি মাওলানা আব্দুল মালিক, রুহেল আহমদ প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open