রবিবার, অক্টোবর ২৫, ২০২০ : ৪:১১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

রেল স্টেশনের গ্রেড অবনমনের প্রতিবাদে কুলাউড়া বিএনপির মানববন্ধন

52589

 বাংলাদেশ রেল বিভাগের অতি প্রাচীন ঐতিহ্যবাহী কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনকে ১ম গ্রেড থেকে ২য় গ্রেডে অবনমিত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে কুলাউড়া উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন বিএনপি। রবিবার সকাল ১১ টায় কুলাউড়া রেলস্টেশনের সম্মুখে এ মানববন্ধন অনুষ্টিত হয়। মানবন্ধন শেষে দুপুর সাড়ে ১২ টায়  কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এম এ মজিদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি নেতা এডভোকেট এএনএম আবেদ রাজা। উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি এডভোকেট খালেদ লাকির সভাপতিত্বে অন্যাণ্যেও মধ্যে বক্তব্য দেন কুলাউড়া পৌর বিএনপির সভাপতি শামীম আহমদ চৌধুরী, আলমগীর ভুইঁয়া, শহিদুল ইসলাম, ময়নুল ইসলাম বকুল, শামীম আহমদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আবেদ রাজা বলেন, ঐতিহ্যবাহী কুলাউড়া স্টেশনের গ্রেড অবনমিত করায় কুলাউড়াবাসীকে অপমান করা হয়েছে। কুলাউড়ার মৌলিক অধিকারের উপর আঘাত হানা হয়েছে। লক্ষ লক্ষ মানুষের যাতায়াতের মাধ্যম কুলাউড়া রেলস্টেশনের গ্রেড অবনমিত করে রেল কর্তৃপক্ষ আত্মঘাতি সিদ্ধান্ত নিয়েছে। যার ফল ভয়ানক আকার ধারণ করবে। অবিলম্বে কুলাউড়ার যে মর্যাদা ও অধিকার ক্ষুন্ন করা হয়েছে তা ফিরিয়ে দিন। নতুবা কুলাউড়ার সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে দূর্বার আন্দোলনের মাধ্যমে এই মর্যাদা পুনরুদ্ধার করা হবে।

মানববন্ধনে বরমচাল ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা ইছহাক চৌধুরী ইমরান, পৃথিমপাশা ইউপি বিএনপি’র সভাপতি আকদ্দস আলী মাষ্টার, বরমচাল বিএনপি’র সাধারণ সম্পাদক মো: আবু হানিফ, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আজমল আলী শামীম, কুলাউড়া ফুটবল খেলোয়াড় কল্যান সমিতির সভাপতি ও উপজেলা ছাত্রদলের সাবেক সিনি. যুগ্ম আহবায়ক আব্দুল মুহিত বাবলু, ফুটবল খেলোয়াড় কল্যান সমিতির যুগ্ম সম্পাদক ছাত্রদলনেতা এম গিয়াস উদ্দিন মোল্লা, সুমন আহমদ, খন্দকার মন্জু আহমদ, জাকির আহমদ, পাপ্পু আহমদ, তানজিল আহমদ, মাইন উদ্দিনসহ বিভিন্ন ইউনিয়ন থেকে বিএনপি’র নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম জুনিয়র পার্সোনাল অফিসার-২ (পূর্ব) মো. সিরাজ উল্যাহ স্বাক্ষরিত অফিস আদেশে ডিটিও ঢাকার অধীনস্থ কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনকে ১ম গ্রেড থেকে ২য় গ্রেডে অবনমিত করে স্টেশন মাস্টার মির্জা শামসুল আলমের স্থলে হরিপদ সরকারকে পদায়ন করা হয়। এবং গৌরীপুর ময়মনসিংহ স্টেশনকে ২য় গ্রেড থেকে ১ম গ্রেডে উন্নিত করে মির্জা শামসুল আলমকে সেখানে পদায়ন করা হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open