বুধবার, অক্টোবর ২১, ২০২০ : ১০:৪৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

১৬তম দিনেও অবস্থান ধর্মঘটে ইবতেদায়ী শিক্ষকরা

news_imgডেস্ক রিপোর্ট :: মাদ্রাসা বোর্ড কর্তৃক রেজিষ্ট্রেশনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষকদের জাতীয় স্কেলে বেতনের দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত ১৬তম  দিনেও অবস্থান ধর্মঘট পালন করছেন এই শিক্ষকরা। এর আগে জাতীয় স্কেলে বেতন না ঘোষণা করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিলেন সংগঠনের মহাসচিব মোখলেছুর রহমান।
শিক্ষকরা অভিযোগ জানিয়ে বলেন, ১৯৯৪ সালের পরিপত্রে বেসরকারী প্রাইমারী ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসাগুলো ৫০০ টাকা ভাতাপ্রাপ্ত হতেন। পরবর্তিতে ধাপে ধাপে বেসরকারি প্রাইমারি শিক্ষকদের বেতন ভাতা উন্নীত করে সরকার এবং ২০১৩ সালের ৯ জানুয়ারিতে ২৬ হাজার ১৯৩ টি সরকারি প্রাইমারী স্কুল জাতীয়করণ করেছে। কিন্তু ৬ হাজার ৮৪৮টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার মধ্যে ১ হাজার ৫১৯ টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের বেতন ভাতা ২০১৩ সালে শিক্ষামন্ত্রী ৫০০ টাকা থেকে ১ হাজার টাকায় উন্নীত করেছেন। বাকী ৫ হাজার ৩২৯ টি স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরা এখনও বিনা বেতনে মানবেতর জীবনযাপন করে শিক্ষাদান চালিয়ে যাচ্ছে। আন্দোলনে অংশ নিয়ে অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন বলেও জানান শিক্ষকরা।
অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনে সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম হিরন, শাহজাহান আলী, যুগ্ম মহাসচিব আবু মুসা ভূইয়া বাংলাদেশ মুসলিম নিকাহ রেজিষ্ট্রার সমিতির মহাসচিব সাগর আহমেদ শাহীন প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

নবীগঞ্জে শ্লীলতাহানির ঘটনায় মুদির দোকানদারকে ১ বছরের কারাদন্ড

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ৫ম শ্রেণীর স্কুল ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে আব্দুল মোহিত নামের এক দোকানদারকে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open