বুধবার, জানুয়ারী ২৭, ২০২১ : ১০:৩৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ব্লু-বার্ড কলেজকে এমপিও ভুক্ত করার আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী

a3951স্টাফ রিপোর্টার :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজের কলেজ শাখাকে খুব শীঘ্রই এমপিও ভুক্ত করা হবে । এ জন্য আগামী শিক্ষাবর্ষের প্রথম সেশনে এমপিও ভুক্ত করণ কলেজগুলোর মধ্যে প্রথম স্থানে থাকবে ব্লু- বার্ড স্কুল এন্ড কলেজ। গতকাল বুধবার সকালে ব্লু বার্ড স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষাকে অধিক গুরুত্ব দিচ্ছে। তার ফলাফলও আমরা পাচ্ছি। আমাদের ছেলেমেয়েরা অনেক ভাল ফলাফল করছে। তিনি বলেন, প্রচলিত গতানুগতিক শিক্ষায় নতুন প্রজন্মকে গড়ে তোলা সম্ভব নয়। সেজন্য শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন দরকার, আমরা সেদিকেই নজর দিয়েছি। নতুন প্রজন্মকে আমরা বিশ^মানের শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তিতে গড়ে তুলতে চাই।
নুরুল ইসলাম নাহিদ বলেন, এ প্রতিষ্ঠানে আসতে পেরে আমি অনেক আনন্দিত। এ প্রত্ষ্ঠিান শুধু সিলেট নয়, সারা দেশের মধ্যে একটি ভাল শিক্ষা প্রতিষ্ঠান। সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ইতোমধ্যে এ বিদ্যাপীঠ আস্থা অর্জন করেছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, পাঠ্যপুস্তক শিক্ষা প্রকৃত শিক্ষা নয়, প্রাতিষ্ঠানিক শিক্ষা ও প্রকৃত শিক্ষা অর্জন করতে পারেনা। তার শিক্ষা শুরু হয় সমাজ থেকে পারিপ¦ার্শিক অবস্থা থেকে। সে দিক থেকে তোমরা অনেক ভাগ্যমান তোমরা তুলনামূলকভাবে অনেক ভাল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করার সুযোগ পেয়েছো।
সারা দেশের তুলনায় সিলেট শিক্ষাক্ষেত্রে পিছিয়ে ছিল উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা ক্ষেত্রে সিলেট এখন অনেক অগ্রসর হয়েছে। এটা সম্ভব হয়েছে সবার সম্মিলিত প্রচেষ্টায়। এখানো সারা দেশে একই মানের শিক্ষাব্যবস্থা চালু করা সম্ভব হয়নি। তবে সবাই মিলে চেষ্টা করা হয়েছে দেশে বিশ্বমানের একটি শিক্ষাব্যবস্থা চালু করার। ব্লুÑবার্ড স্বুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক শফিকুল আলমের সঞ্চালনায় ও কলেজ গর্ভনিং বডির সভাপতি জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এস এম রোকন উদ্দিন, সাংবাদিক  ইকরামুল কবির, এডভোকেট আব্বাছ উদ্দিন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ বেগম হুসনে আরা। উপস্থিত ছিলেন- কলেজ পরিচালনা পর্ষদের সদস্য এডভোকেট আব্দুল মালেক, শাহ মনিরুজ্জামান, মুফতি শামীম, সিনিয়র শিক্ষক লুৎফুন্নেছালিলি, এমাদ উদ্দিন, আবুল কাসেম প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open