সোমবার, অক্টোবর ২৬, ২০২০ : ৪:৪১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ওসমানী মেডিকেল কলেজে বিনামূল্যে ওয়াইফাই সেবা চালু

 444-400x273সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ (সিওএমসি) প্রাঙ্গণে নির্দিষ্ট স্থানে ফ্রি ওয়াইফাই জোন চালু করেছে গ্রামীণফোন। মঙ্গলবার দুপুরে কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী এবং গ্রামীণফোনের হেড অব সিলেট রিজিওন (সেলস) আশফাকুজ্জামান চৌধুরী এ সেবা উদ্বোধন করেন।

এ সময় কলেজের উপাধ্যক্ষ ডা. নন্দ কিশোর সিংহসহ শিক্ষক-শিক্ষার্থী, গ্রামীণফোনের ডিরেক্ট সেলস আঞ্চলিক প্রধান শাকিব আলতাফ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে ‘সবার জন্য ইন্টারনেট’ নিশ্চিত করা গ্রামীণফোনের অন্যতম প্রয়াস। দেশজুড়েই গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক বিস্তৃত রয়েছে এবং প্রতিষ্ঠানটি অত্যন্ত দ্রুতগতিতে দেশজুড়ে থ্রি জি সেবা ছড়িয়ে দিচ্ছে।

‘সবার জন্য ইন্টারনেট’ লক্ষ্যের অধীনে গ্রামীণফোন সারাদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ওয়াইফাই জোন প্রতিষ্ঠা করার উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় প্রাথমিক পর্যায়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে এ সুবিধা দেওয়া হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আশফাকুজ্জামান চৌধুরী বলেন, গ্রামীণফোন সবার জন্য ইন্টারনেট লক্ষ্য বাস্তবায়নে তার সব অংশীদারদের সঙ্গে হাতে হাত রেখে কাজ করছে। ওসমানী মেডিকেল কলেজে ওয়াইফাই সেবা প্রদান এ কার্যক্রমেরই অংশ। পর্যায়ক্রমে দ্রুত সময়ে সিলেট বিভাগের অন্যান্য বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আমরা ফ্রি ওয়াইফাই সেবা প্রদান করবো।

তিনি আরও বলেন, গ্রামীণফোনের ১০ মেগাহার্জ  থ্রি জি স্পেকট্রাম আছে, যা নিশ্চিত করে দ্রুতগতি, নিরবচ্ছিন্ন থ্রি জি কভারেজ এবং স্বচ্ছধ্বনি। বাংলাদেশের মানুষের ক্ষমতায়নে গ্রামীণফোন তার নেটওয়ার্ক সুবিধাকে কাজে লাগাচ্ছে।

জুন মাসের মধ্যে সিলেটসহ দেশজুড়ে বিদ্যমান ১০ হাজার বেজ স্টেশনের সবগুলোকে গ্রামীণফোন থ্রিজিতে রূপান্তর করবে বলে জানানো হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেন, প্রকৃতপক্ষে সবার জন্য ইন্টারনেট নিশ্চিত করে সবার জন্য জ্ঞান। এই আধুনিক বিশ্বে চলমান বিষয় সম্পর্কে বিশেষ করে আধুনিক চিকিৎসা সম্পর্কে সংশ্লিষ্টদের সবসময় জ্ঞান থাকা প্রয়োজন। ইন্টারনেট হলো সেই জ্ঞানের জগতে প্রবেশের একটি দ্বার। ফ্রি ওয়াইফাই সংযোগ প্রদানের মাধ্যমে সব মানুষকে জ্ঞানের এ বিশাল জগতে অনুপ্রবেশের সুযোগ করে দেওয়াটা গ্রামীণফোনের একটি প্রশংসনীয় উদ্যোগ।

গ্রামীণফোন গ্রাহকরা ওয়াইফাই হটস্পট জোনে গিয়ে তাদের মোবাইলের ওয়াইফাই চালু করলে ‘জিপি ওয়াইফাই’ নামে একটি এসএসআইডি দেখতে পাবেন। ‘জিপি ওয়াইফাই’ এ যুক্ত হওয়ার পর তার গ্রামীণফোন নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে এবং এ পর্যায়ে তারা এসএমএস’র মাধ্যমে একটি পাসওয়ার্ড পাবেন যা তাকে ওয়াইফাই ব্যবহারে সাহায্য করবে।

দেশের বৃহত্তম আইএসপি সেবাদাতা প্রতিষ্ঠান ‘আমরা নেটওয়ার্ক’ গ্রামীণফোনের এ উদ্যোগকে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open