শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ : ১০:৫৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বসন্ত উৎসব ১৯ ফেব্রুয়ারী

  pic-11ডেস্ক রিপোর্ট :: বসন্ত আনন্দ উৎসব উদযাপন পরিষদ, সিলেট’র উদ্যোগে আগামী ১৯ ফেব্রুয়ারী শুক্রবার বসন্ত উৎসব উদযাপনের আয়োজন করা হয়েছে। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপমহাদেশের খ্যাতনামা প্রবীণ লোকসঙ্গীত শিল্পী হিমাংশু গোস্বামী। সকাল সাড়ে আটটায় উদ্বোধন করবেন বাউল শাহ আবদুল করিমের সুযোগ্য শিষ্য খ্যাতিমান প্রবীণ বাউলশিল্পী আব্দুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন সংগঠনের গীতিসুধা পরিবেশন এবং ক্রমে শ্রেণী বিভাজনে সঙ্গীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিকাল তিনটা হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাংস্কৃতিক, দলীয় সংগঠনসমূহের ও একক পরিবেশনা। সবশেষে সিলেটের খ্যাতিমান বাউল শিল্পীদের পরিবেশনায় বাউল গান।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে ৩য় শ্রেণী পর্যন্ত “ক” বিভাগে রঙ পেন্সিলের মাধ্যমে বর্ণিল বর্ণমালা, চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণী পর্যন্ত “খ” বিভাগে পেস্টালের মাধ্যমে যে কোন ফুটন্ত ফুল, সপ্তম থেকে দশম শ্রেণী পর্যন্ত “গ” বিভাগে জলরঙের মাধ্যমে বসন্ত উৎসব, কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে তদুর্দ্ধ পর্যন্ত “ঘ” বিভাগে পেন্সিল স্কেচের মাধ্যমে গ্রাম্যমেলা। প্রতিযোগীরা প্রয়োজনীয় উপকরণ সাথে নিয়ে আসবেন। আয়োজকরা শুধুমাত্র কার্টিজ পেপার সরবরাহ করবেন।

একই বিভাজনে সঙ্গীত প্রতিযোগিতায় “ক” থেকে “গ” বিভাগ পর্যন্ত পঞ্চকবির যে কোন গান এবং “ঘ” বিভাগে লোকগীতি বা জাগরনের গান। মেয়ে শিশু থেকে মহিলাদের জন্য বসনে ভূষণে মেহেদীর বাসন্তি সাজ প্রতিযোগিতা। প্রয়োজনীয় উপকরণ সাথে নিয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে হবে।

প্রতিযোগিতা ও অনুষ্ঠানে অংশ গ্রহণের জন্য রজত রায় স্বস্তি শাড়ীজ সিটি সেন্টার-২০২ ২য় তলা জিন্দাবাজার ০১৭১২০৯১৯৫৯, ফরহাদ আহমদ, কুমিল্লা রসমালাই ভান্ডার, রাজ ম্যানশন ২য় তলা চৌহাট্টা সিলেট ০১৭১২৫০৯৪৬৬, ধ্রুব গৌতম ০১৭১১১৪৯৬০৫, মাসুদা সিদ্দীকা রুহী হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজ শামীমাবাদ সিলেট, বিমান তালুকদার আনন্দ কম্পিউটার এন্ড গ্রাফিক্স-৩২ ৩য় তলা রাজা ম্যানশন জল্লার পার ০১৯১১১৫৬১০৯৯, কামাল সরকার “লোটাস কসমেটিক্স এক্সট্রা ওয়ান, কাকলী শপিং সেন্টার, পশ্চিম জিন্দাবাজার, সিলেট ০১৭১২৫৬১০৯৯ এই ঠিকানায় যোগাযোগ করার জন্য আহ্বায়ক ধ্রুব গৌতম সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open