রবিবার, অক্টোবর ২৫, ২০২০ : ২:১১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

‘রাজনীতি ঠিক হলে সব ঠিক’

000_101963_0ডেস্ক রিপোর্ট :: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে এখন একটা দেয়াল উন্মোচিত হয়েছে। অথচ এখানে সেতুর প্রয়োজন ছিল। আমাদের রাজনীতিতে আরও ভালো, সৎ, পরিচ্ছন্ন ও চ্যালেঞ্জ অতিক্রমের মতো নেতৃত্ব দরকার। রাজনীতি ঠিক হয়ে গেলে দেশের সব ঠিক হয়ে যাবে।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। আইবিএ’র অ্যাডভান্সড সার্টিফিকেট ​ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (এসিবিএ) প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেতুমন্ত্রী বলেন, বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর তালিকায় বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের নাম নেই। এটা দুঃখজনক। তবে অচিরেই আইবিএ সেই জায়গাটিতে যেতে পারবে।

জাতিসংঘের আর্থ-সামাজিক উন্নয়নের সব সূচকে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, অনেক টানাপড়েন থাকার পরও বাংলাদেশের মানুষের গড় আয়, বৈদেশিক আয়, বৈদেশিক অর্থের রিজার্ভ বাড়ছে। এতেই প্রমাণ হয়, বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীন করে ভুল করেননি।

পদ্মা সেতুর কাজের অগ্রগতি প্রসঙ্গে সেতুমন্ত্রী জানান, পদ্মাপাড়ে গিয়ে দেখতে পাবেন বিশাল কর্মযজ্ঞ। অচিরেই সেতুর ওপর থেকে মানুষ পূর্ণিমার চাঁদ দেখতে যাবে। মে মাসেই প্রথম লেয়ারের ফিনিশিংয়ের কাজ শেষ হবে। নিজস্ব অর্থায়নে এই কাজের মাধ্যমে প্রমাণ হয়েছে বাঙালি চোরের জাতি নয়। এখন একটাই সমস্যা রয়ে গেছে, যানজট। যানজট কখনো শেষ হবে না। কিন্তু এটা যেন সহনীয় পর্যায়ে ​থাকে, সেজন্য চেষ্টা করা হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে আইবিএ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান বলেন, ‘আমাদের অনেক সমস্যা আছে, সমস্যা থাকবে। তারপরও বাংলাদেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, এটাই বড় কথা। নতুন প্রজন্ম এই এগিয়ে যাওয়ার পথে​ নেতৃত্ব দেবে। কারণ, তাদের দেশপ্রেম রয়েছে, তারা দৃঢ়প্রতিজ্ঞ আর নির্ভিক।’

এ সময় আইবিএ’র সাবেক পরিচালক অধ্যাপক আবদুর রব, পরিচালক অধ্যাপক এ কে এম সাইফুল মজিদ, কোর্সের সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open