শনিবার, অক্টোবর ৩১, ২০২০ : ৭:৫৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

প্রকৃতিতে নানান ফুলের সমারোহ আর দখিনা বাতাসই বলে দিচ্ছে, আসছে বসন্ত

Basanto-ut20150213112007-600x400ডেস্ক রিপোর্ট :: কমে গেছে শীতের দাপট, ঝরতে শুরু করেছে পুরনো পাতা। চারদিকে নানা ফুলের সমারোহ আর দখিনা বাতাসই বলে দিচ্ছে, আসছে বসন্ত। ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে উৎসাহের কমতি নেই। তাই আজ থাকছে বসন্তের আয়োজন। বসন্ত-আয়োজনে আপনার সাজসজ্জার কাজটি আরো সহজ করতে কয়েকটি পরামর্শ-
কোনো উৎসবের সময় ঠিক সেই দিনটাতেই পার্লারে যাওয়ার ধুম পড়ে যায়। তবে ঠিক সেই দিনের চেয়ে বরং একদিন আগে পার্লারে যাওয়া ভালো। কেন? তাতে আপনাকে ফ্রেশ দেখাবে। তাই উৎসবের দিন পার্লারে না গিয়ে একদিন আগে ভ্রু প্লাক ফেসিয়ালসহ নানা কাজ করিয়ে নিতে পারেন।
এখন আর বসন্ত মানেই বাসন্তি কিংবা হলুদ রঙের পোশাক পরা নয়। আপনি চাইলে পরতে পারেন যে কোনো রঙিন পোশাক। তবে সালোয়ার-কামিজের চেয়ে শাড়ি পরেই বসন্তকে বরণ করে নিতে বেশি উৎসাহী থাকেন তরুণীরা। ব্লাউজেও আনতে পারেন বৈচিত্র। ঘটি হাতার ব্লাউজ বা থ্রি কোয়ার্টার হাতা, গলায় কুঁচি দিয়েও তৈরি করতে পারেন। গলায় বা হাতে পরুন যে কোনো একটি গয়না। চাইলে মেটাল বা কড়ির গয়নাও পরতে পারেন। আর ফুলের গহনা পরলে খেয়াল রাখবেন ফুলে আপনার অ্যালার্জি আছে কি না। মনে রাখবেন যেভাবে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করবেন সেভাবেই সাজবেন। সাজুগুজু করে উসখুস করলে সারাদিনের প্রোগ্রামই মাটি হয়ে যাবে।
আর ছেলেদের ক্ষেত্রে পাঞ্জাবিই সবার প্রথম পছন্দ। এছাড়া রঙিন ফতুয়াও পরতে পারেন। নিজেকে কোন রঙটা মানাচ্ছে সে বিষয়টা মাথায় রাখলেই আকর্ষণীয় হয়ে ওঠা সম্ভব। আর এখন কাপল ড্রেস বেশ চলছে। তাই দু’জন মিলেও সিদ্ধান্ত নিতে পারেন কোন রংটা পছন্দ করবেন।
পোশাক যেহেতু রঙিন হবে তাই মেকআপ খুব গাঢ় না করে হালকা নিলে ভালো লাগবে। মেকআপ নেয়ার আগে মুখটাকে মেকআপ উপযোগী করে তুলতে ভালোভাবে পরিষ্কার করে নিন। গরমের ভাব চলে এসেছে তাই মেকআপের আগে মুখে বরফ ঘসে নিন। এতে মুখে মেকআপটা বসবে। এবার ময়েশ্চারাইজিং ক্রিম লাগিয়ে নিন। ১০ মিনিট পর ফাউন্ডেশনের সঙ্গে কয়েক ফোঁটা পানি মিশিয়ে মুখে লাগিয়ে নিন। ফাউন্ডেশন মসৃণভাবে ত্বকে মিশিয়ে নিন। তারপর হাল্কা ফেসপাউডার বুলিয়ে নিন। ত্বকের রঙের সঙ্গে মিলিয়ে শেড নির্বাচন করুন। এবার চোখ দুটিকে সাজিয়ে নিন একটু গাঢ় করে মাসকারা, আইলাইনার, কাজল আর হালকা আইশ্যাডো দিয়ে। অবশেষে লিপস্টিক আর কপালে একটি টিপ। ব্যস হয়ে গেল।
যেহেতু সারাটা দিনই বাইরে কাটবে, তাই চুলের দিকটায় একটু বিশেষ নজর দিতে হবে। যেভাবেই সাজুন না কেন, চুলের সাজটা যেন তার সঙ্গে মানানসই হয়। চাইলে সামনের দিকের কিছুটা চুল ফুলিয়ে নিতে পারেন। দুই পাশ থেকে চুল পেঁচিয়ে এনেও পুরো চুল খোলা রাখতে পারেন। হালকা অথবা আঁটসাঁট করে খোঁপাও করে নিতে পারেন। চাইলে করে নিন বিনুনী। সামনে দুই পাশ থেকে চুল টুইস্ট করে টেনে পেছনে নিয়ে আটকে নিন ক্লিপ দিয়ে। তবে যেভাবেই চুল বাঁধুন না কেনো ফুল লাগাতে কিন্তু ভুলবেন না।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open