শনিবার, জানুয়ারী ২৩, ২০২১ : ১০:৫৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

গোলাপগপঞ্জের কৈলাশটিলা প্ল্যান্ট থেকে দুদিন ধরে এলপি গ্যাস পরিবহন বন্ধ

IMG-20160208-WA0000_resizedগোলাপগঞ্জ প্রতিনিধিঃ  গোলাপগঞ্জের  কৈলাশটিলা এলপি প্ল্যান্ট থেকে দুদিন ধরে এলপি গ্যাস পরিবহন বন্ধ রয়েছে। ৩ দফা দাবীতে ডিলার, কন্ট্রাক্টর ও পরিবহন চালকরা  গতসোমবার থেকে ধর্মঘটের ডাক দিয়েছেন। মঙ্গলবারও ধর্মঘট অব্যাহত ছিল। ধর্মঘটের কারণে বন্ধ হয়েছে দৈনিক প্রায় ৩ হাজার সিলিন্ডার ভর্তি এলপি গ্যাস পরিবহন।  এ কারণে প্রতিষ্ঠানটি দৈনিক প্রায় ১৫ লক্ষ টাকা আয় থেকে বঞ্চিত হচ্ছে।
সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, গোলাপগঞ্জস্থ কৈলাশটিলা গ্যাস ফিল্ডের এলপি গ্যাস প্ল্যান্ট থেকে দৈনিক  প্রায় আড়াই হাজার সিলিন্ডার ৪টি কোম্পানি দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। এ সিলিন্ডার ট্রাকের মাধ্যমে পরিবহন করা হয়। এখানে উৎপাদিত একটি গ্যাস ভর্তি সিলিন্ডার ৬৭৮ টাকায় ক্রয় করে পদ্মা, মেঘনা, যমুনা ও এশিয়াটিক দেশের বিভিন্ন স্থানে বিপনন করে থাকে। ধর্মঘট কারীদের দাবী হচ্ছে-কৈলাশটিলা এলপি গ্যাস প্ল্যান্ট থেকে সরবরাহকৃত সিলিন্ডারে ওজনে কম দেয়া হচ্ছে। গ্যাস ভরাব পর সিলিন্ডারটি ভালভাবে পানির সাহায্যে পরীক্ষা না করে সরবরাহ করা হয়। তারা অভিলম্বে গ্যাস ভর্তি একটি সিলিন্ডারের নির্ধারিত ওজন সাড়ে ১২ কেজি গ্যাস সরবরাহ ও সিলিন্ডার ভালভাবে পরীক্ষা করে সরবরাহের দাবী জানান।
জুবায়ের আহমদ চৌধুরী নামের একজন ডিলার জানান, প্রতি সিলিন্ডারে সাড়ে ১২ কেজি গ্যাস দেয়ার কথা থাকলেও পাওয়া যায় মাত্র ৮-১০ কেজি। এ কারণে গ্রাহকদের সাথে তাদের প্রায়শ বিতন্ডা হয়।  সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলার পরও তারা এ নিয়ে কর্ণপাত করে না। এ অবস্থায় বাধ্য হয়ে ডিলার, কন্ট্রাক্টর ও পরিবহন চালকরা  ধর্মঘটে নামতে বাধ্য হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ধর্মঘট চলছিল বলে জানান তিনি।
এ ব্যাপারে কৈলাশটিলা এলপি গ্যাস প্লান্টের ভারপ্রাপ্ত ডিজিএম ফসিউর রহমান জানান, তারা প্রতিটি খালি সিলিন্ডার পানি দ্বারা নিরাপদ অবস্থায় এবং কোম্পানী গুলোর প্রতিনিধিদের উপস্থিতিতে সঠিক ওজনের মাধ্যমে সরবরাহ করে থাকেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open