সোমবার, জানুয়ারী ১৮, ২০২১ : ১০:১৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শাবিতে ‘নাট্য পার্বন’ শুরু

50815শাবি প্রতিনিধি: বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিম্ববিদ্যালয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী নাট্যোৎসব ‘নাট্য-পার্বন’। বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন দিক থিয়েটারের আয়োজনে এ নাট্য উৎসবে মাতছে ক্যাম্পাস।মঙ্গলবার বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে সংগঠনের সদস্য ও শুভাকাঙ্খীরা। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এসময় কেক কেটে নাট্য পার্বনের উদ্বোধন করেন ভিসি অধ্যাপক আমিনুল হক ভুইয়া।আমিনুল হক ভুইয়া বলেন, নাটক শুধুমাত্র বিনোদন নয় বরং সমাজের অসঙ্গতি তুলে আনে। বাংলাদেশ তথা বিশে^র সংস্কৃতিতে টিকিয়ে রাখতে নাট্যকারদের ভুমিকা অনস্বীকার্য।
তিনি তিনদিনব্যাপী এই নাট্যপার্বনের সফলতা কামনা করেন।নাট্য পার্বনের দ্বিতীয় দিন বুধবার থাকছে সমাজের তৃতীয় লিঙ্গদের বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে সাড়াজাগানো নাটক ‘শিখন্ডী কথা’। বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আনন জামানের রচনায় মোতাহের হোসেন সোহেলের নির্দেশনায় ‘শিখন্ডী কথা’ প্রদর্শিত হবে আগামীকাল সাড়ে ৬টায়। আলোচিত এ নাটকে পুনঃনির্দেশনা দিয়েছেন হাসান আবু জাফর।বৃহস্পতিবার নাট্যালোক সিলেট-এর ২৫তম প্রযোজনা হিসেবে রবীন্দ্রনাথ ঠাকুরেরর বিখ্যাত রচনা ‘শাস্তি’ প্রদর্শিত হবে। এতে নাট্যরূপ দিয়েছেন বীরু মুখ্যোপাধ্যায় এবং নির্দেশনা দিয়েছেন বাবুল আহমদ।সবগুলো নাটক সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে। বিশ^বিদ্যালয়ের অর্জুনতলায় দিক থিয়েটার এর বুথে প্রদর্শনীর আগে হল কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করা যাবে।
উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই শ্লোগানকে ধারন করে ১৯৯৯ সাল থেকেই সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে কাজ করে যাচ্ছে দিক থিয়েটার।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

এবার থেকেই অষ্টম শ্রেণিতে ‘প্রাথমিক সমাপনী’

নিউজ ডেস্ক : পঞ্চম শ্রেণিতে প্রাথমিক সমাপনী পরীক্ষা এবারই তুলে দেয়া হচ্ছে। ফলে পঞ্চম শ্রেণিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open